সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য বজায় রাখতে হবে : মেয়র পূজামন্ডপ পরিদর্শন

9

সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, শারদীয় দুর্গোৎসব সর্বজনীন একটি উৎসব। আবহমান কাল থেকে একের উৎসবে অন্যের অংশগ্রহণ এবং উপস্থিতি বাঙালি জাতির চিরায়িত ঐতিহ্য। এই ঐতিহ্য বাঙালির অসাম্প্রদায়িক চেতনার অনন্য দৃষ্টান্ত। এখানে রয়েছে হাজার বছরের ধর্মীয় সম্প্রীতির ইতিহাস। আমাদেরকে সম্প্রীতির এই ঐতিহ্য বজায় রাখতে হবে। তিনি বলেন, চট্টগ্রাম হচ্ছে সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল পাদপীঠ। আমাদের সবার সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে অসাম্প্রদায়িক রাষ্ট্র প্রতিষ্ঠা ও সমাজের বিশৃঙ্খলা দূর করতে হবে।
দূর্গোৎসবের মহানবমীতে গতকাল মঙ্গলবার নগরীর বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শনকালে তিনি একথা বলেন। মেয়র বলেন, শারদীয় উৎসব বাঙালি সনাতনী সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব। এই উৎসব যাতে সবার মাঝে আনন্দ বয়ে আনতে পারে, সে লক্ষ্যে সবাইকে আন্তরিক হতে হবে। তিনি আরো বলেন, কোন প্রতিবন্ধকতা ছাড়াই সারা দেশে শান্তি, সম্প্রীতি ও যথাযথভাবে উৎসব মুখর পরিবেশে এই উৎসব উদাযাপন হচ্ছে। এটি অসাম্প্রদায়িক বাংলাদেশেরই প্রতিচ্ছবি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এমন একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ চেয়েছিলেন, সেই পরিবেশই সৃষ্টি করেছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।
তিনি জেএমসেন হলে মহানগর পূজা উদযাপন কমিটি আয়োজিত, চসিক কুসুম কুমারী স্কুলে চসিক পূজা উদযাপন পরিষদ পূজা মন্ডপ পরিদর্শন করেন। এই সময় সিটি মেয়র পূজার্থী ও দর্শনার্থীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।
জেএমসেন হলে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন, লায়ন আশীষ ভট্টাচার্য্য, হিল্লোস সেন উজ্জ্বল, অরবিন্দ পাল অরুন, এড. চন্দন তালুকদার, অধ্যাপক অর্পণ কান্তি ব্যানার্জী, হাসান মুরাদ বিপ্লব, সুমন দেবনাথ, লায়ন দুলাল চন্দ্র দে, লায়ন দিলীপ, সুজিত দাশ, বিপ্লস সেন, নান্টু চৌধুৃরী। এছাড়া কুসুম কুমারী পূজা মন্ডপে উপস্থিত ছিলেন শৈবাল দাশ সুমন, বিপ্লব কুমার চৌধুরী, রতন চৌধরী, মুজিবুর রহমান, রমা দাশ প্রমুখ। বিজ্ঞপ্তি