সাম্প্রদায়িক অপশক্তি দমনে সরকারের পদক্ষেপের প্রশংসা ভারতীয় সাংবাদিকদের

9

পূর্বদেশ ডেস্ক

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টার বিরুদ্ধে বাংলাদেশ সরকারের তাৎক্ষণিক নানা পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন ভারতের সাংবাদিকরা। ভারত সফর শেষে গতকাল শুক্রবার ঢাকায় ফিরে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এ কথা জানান। এদিন বিকালে মিন্টো রোডের সরকারি বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে সফর নিয়ে কথা বলেন তিনি। খবর বাংলা ট্রিবিউনের
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ ভারত সফরকালে উপমহাদেশের প্রথম প্রেসক্লাব কলকাতা প্রেসক্লাবে ‘বঙ্গবন্ধু সংবাদ কেন্দ্র’ উদ্বোধন এবং পশ্চিমবঙ্গ বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সৌজন্য সাক্ষাতের পাশাপাশি সেখানে সাংবাদিকদের সঙ্গে বিস্তারিত প্রশ্নোত্তরের কথা জানান। তিনি বলেন, দুর্গাপূজার সময় বাংলাদেশের ঘটনাপ্রবাহ নিয়ে কলকাতার সাংবাদিকদের অনেক প্রশ্ন ছিল। বিএনপি-জামায়াতসহ উগ্র ধর্মান্ধ গোষ্ঠী দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা করেছে এবং সরকার কীভাবে দ্রæততম সময়ের মধ্যে সেই অপচেষ্টা শক্ত হাতে দমন করেছে, সেটি তাদের সবিস্তারে বলেছি। ভারতের পত্র-পত্রিকা, রেডিও, টেলিভিশন ও অনলাইনে সে বিষয়ে বিস্তারিত সংবাদ এসেছে।
নির্বাচনে অংশগ্রহণ না করার বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, নির্বাচন এলেই বিএনপি এ ধরনের বক্তব্য দেয়। ২০১৪ সালের নির্বাচনে অংশ না নেওয়া, ২০১৮ সালের নির্বাচনে দোদুল্যমান অংশগ্রহণের পর আগামী নির্বাচনে অংশগ্রহণ না করা বিএনপির জন্যই ক্ষতিকর হবে।