সাতকানিয়ায় নৌকা সমর্থকদের ঝাড়ু মিছিল

35

সাতকানিয়া প্রতিনিধি

চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) সংসদীয় আসনে স্বতন্ত্র প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম.এ মোতালেবের ছবিযুক্ত ফ্যাস্টুন পোড়ানো, ঝাড়ু মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. আবু রেজা নদভীর সমর্থকরা। গতকাল (বৃহস্পতিবার) বিকাল ৫টার দিকে চট্টগ্রামের সাতকানিয়ার চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের কেরানীহাট এলাকায় এ কর্মসূচী পালন করা হয়।
নৌকা প্রতীকের সমর্থকরা প্রথমে কেরানীহাট হক টাওয়ার চত্বরে এসে জমায়েত হয়। পরে ঝাড়ু মিছিল নিয়ে মহাসড়ক প্রদক্ষিণ করে কেরানীহাট-বান্দরবান রাস্তার মাথা এলাকায় এক প্রতিবাদ সমাবেশ উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক হারেজ মোহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, সাতকানিয়া পৌরসভা আওয়ামী লীগ নেতা গোলাম ফারুক রুবেল, আবুল হোসেন মনু, নাছির উদ্দিন, সাতকানিয়া পৌরসভা যুবলীগের সভাপতি আনিচুর রহমান, সাধারণ সম্পাদক মোহাম্মদ জাবেদ ইকবাল, দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি কেএম পারভেজ, যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, স্বাস্থ্য বিষয়ক উপ-সম্পাদক মিনহাজ উদ্দিন, গণযোগাযোগ বিষয়ক সম্পাদক জায়েদ খান জয়, সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, সাবেক সহ সভাপতি তারেক সোহান, সহ সভাপতি রাশেদুল ইসলাম ইমন, যুগ্ম সাধারণ সম্পাদক তৌফিকুল ইসলাম চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মো. রিদুয়ান, সাতকানিয়া কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি রাফসান আনোয়ার, সাবেক সাধারণ সম্পাদক ইমতিয়ার ফারুক ইমুসহ উপজেলা, ইউনিয়ন, পৌরসভা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। মিছিল শেষে কেরানীহাট গোল চত্বরে মোতালেবের ছবিযুক্ত ফ্যাস্টুন পোড়ানো হয় এবং মিছিলে মোতালেবের বিরুদ্ধে বিষোদাগার করে শ্লোগান দেওয়া হয়। এ সময় নৌকার প্রার্থীর বিরোধিতা করায় মোতালেবকে দল থেকে বহিষ্কার ও ভোটের মাঠে তাকে প্রতিহত করার ঘোষণা দেওয়া হয়।
অপরদিকে, সন্ধ্যা ৭টার দিকে নৌকার প্রার্থীর কর্মসূচীর প্রতিবাদে মোতালেব ও তার সমর্থকরা কেরানীহাট হক টাওয়ার চত্বরে একটি প্রতিবাদ সমাবেশের আয়োজন করেন। এতে বক্তব্য দেন স্বতন্ত্র প্রার্থী এম. এ মোতালেব, সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের ও এওচিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ছালেহসহ তার সমর্থকরা এ সময় উপস্থিত ছিলেন।