সাগর ছেড়ে ইয়াবার রুট এখন দুর্গম পাহাড়

24

পূর্বদেশ ডেস্ক

সাগর পথের পরিবর্তে এখন দূর্গম পাহাড়ি পথ ব্যবহার করে ইয়াবা পাচার করা হচ্ছে বলে জানিয়েছে র‌্যাব। গতকাল শুক্রবার বান্দরবানের আলীকদম এলাকা থেকে ৪ লাখ ৯৫ হাজার পিস ইয়াবাসহ দুই জনকে গ্রেপ্তার করার পর র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এমএ ইউসুফ এ তথ্য জানান। এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, মাদকের কারবারিরা এখন সাগর পথ ব্যবহার না করে মিয়ানমারের সীমান্তবর্তী বান্দরবানের লামা ও আলীকদম এলাকার দূর্গম পাহাড়ি পথ ব্যবহার করে দেশে ইয়াবা আনছে। পরে তা চকরিয়া ও চট্টগ্রাম হয়ে বিভিন্ন স্থানে পাচার করছে।
এই র‌্যাব কর্মকর্তা বলেন, মিয়ানমার থেকে আসা ইয়াবার একটি বড় চালান আলীকদম সদরের পালং পাড়ায় মজুদ করা হয়েছে তথ্য পেয়ে শুক্রবার ভোরে অভিযান চালিয়ে সাড়ে ৪৯ হাজার ইয়াবাসহ মনির (২৩) ও সাইফুল ইসলাম (১৯) নামে দু’জনকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে একটি বসত ঘরের পেছনে ড্রামের ভেতরে বিশেষ কৌশলে রাখা আরও ৪ লাখ ৪৫ হাজার ৫০০ ইয়াবা উদ্ধার করা হয়।
লেফটেন্যান্ট কর্নেল ইউসুফ বলেন, ‘মনির ও তার আরও দুই ভাই মিলে পার্বত্য এলাকায় মাদক ব্যবসার সিন্ডিকেট গড়ে তুলেছে। তাদের ধরতে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে’। খবর বিডিনিউজের