সভাপতি-সম্পাদক পদে বিএনপিপন্থীরা এগিয়ে

13

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ভোট গ্রহণ গতকাল শেষ হয়েছে। এরপর বিকাল ৪ টায় শুরু হয় গণনার পালা। গতরাত ১২ টায় এ প্রতিবেদন লিখার সময় নির্বাচন সংশ্লিষ্টরা জানান, ভোট গণনায় সভাপতি ও সাধারণ সম্পাদক দুটো পদেই বিএনপিপন্থী প্রার্থীরা এগিয়ে ছিলেন। এছাড়া সব পদের পূর্ণাঙ্গ ফলাফল পেতে রাত প্রায় আড়াইটা বাজবে।
এদিকে কোন ধরনের অপ্রীতিার ঘটনা ছাড়াই গতকাল সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকাল ৪ টায় শেষ হয়েছে ভোটগ্রহণ কার্যক্রম। এরপর ফলাফল ঘোষণা করার লক্ষ্যে ভোট গণনা কার্যক্রম শুরু হয়।
জানা গেছে, এবারের নির্বাচনে ২১টি পদের বিপরীতে প্রার্থী ৪৫ জন। নির্বাচনে ভোটার রয়েছেন ৫ হাজার ৬১৯ জন। ৪৫ প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী রয়েছেন তিনজন। তারা হলেন সহসাধারণ সম্পাদক (এজিএস) পদে কামাল উদ্দিন, সাংস্কৃতিক সম্পাদক পদে সুচিত্রা লালা মুন্নী ও সদস্য পদে নাসিমুল আবেদীন চৌধুরী রায়হান। বাকি ৪২ প্রার্থীর মধ্যে ২১ জন আওয়ামী লীগ সমর্থিত সমন্বয় পরিষদ ও ২১ জন বিএনপি সমর্থিত ঐক্য পরিষদের প্রার্থী। সমন্বয় পরিষদের ২১ প্রার্থীর মধ্যে সভাপতি পদে বীর মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ হাশেম ও সাধারণ সম্পাদক পদে মুহাম্মদ ফখরউদ্দিন জাবেদ ভোটযুদ্ধে লড়েন।
এছাড়া ঐক্য পরিষদের ২১ প্রার্থীর মধ্যে সভাপতি পদে মো. নাজিম উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ আশরাফ হোসেন চৌধুরী (রাজ্জাক) ভোটের লড়াইয়ে ছিলেন।