সন্দ্বীপে ২০৮ জন কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা

8

সন্দ্বীপ থেকে ২০২২ সালে মাধ্যমিক পর্যায়ে জিপিএ ৫ প্রাপ্ত ২০৮ জন কৃতি শিক্ষার্থীকে সাপ্তাহিক আলোকিত স›দ্বীপ পত্রিকার উদ্যোগে সংবর্ধনা দেয়া হয়েছে। ২৩ ডিসেম্বর, শুক্রবার সকাল ৯ টায় স›দ্বীপের মুছাপুর ৮নং ওয়ার্ড হাজী আবদুল বাতেন সওদাগর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ক্যারিয়ার গাইড লাইন বিষয়ক কর্মশালা ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সীতাকুন্ড তাহের-মনজুর কলেজের অধ্যক্ষ মুকতাদের আজাদ খান।
মগধরা স্কুল এন্ড কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক কাজী দেলোয়ার হোসেন সাঈদের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সন্দ্বীপ ভাষা শুদ্ধাচার সংস্থার আহব্বায়ক ইঞ্জিনিয়ার তামজিদুর রহমান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. এম. শফিকুল আলম, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ডিএমডি তাহের আহমেদ চৌধুরী, বাংলাদেশ ইন্সটিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্টের পরিচালক অধ্যাপক ড. প্রসান্ত কুমার ব্যানার্জি, সন্দ্বীপ সমিতি ঢাকার সাবেক সভাপতি মুহাম্মদ আলমগীর, হারামিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের ভূমি দাতা নুরুল ইসলাম বাহার, মাছিহাতা গ্রুপের ডিজিএম মো. আনওয়ারুল আলম মন্জু, হাজী আবদুল বাতেন সওদাগর সরকারি প্রথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা অ্যাডভোকেট মুহাম্মদ সলিমুল্লাহ, আ.ফ.ম ফোরকান উদ্দিন খান, কাজী জিয়া উদ্দিন সোহেল, আজিমপুর হাই স্কুলের প্রধান শিক্ষক বিষ্ণু পদ রায়, মুছাপুর হাজী আবদুল বাতেন উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক এ কে ফজলুল করিম প্রমুখ। বক্তরা শিক্ষার গুণগত মানোন্নয়নে সন্দ্বীপব্যাপী ২০১৪ সাল থেকে মাঠ পর্যায়ে চলমান ৭ টি কর্মসূচির ভূয়সী প্রশংসা করেন।
সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ পত্রিকার উদ্যোগে স›দ্বীপব্যাপী চলমান ৭টি কর্মসূচি হচ্ছে-২০১৪ সাল থেকে সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ মেধাবৃত্তি প্রতিযোগিতা (৫ম শ্রেণি), ২০১৫ সাল থেকে সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ চিত্রাংকন প্রতিযোগিতা (৪র্থ শ্রেণি), ২০১৬ সাল থেকে সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ হাতের লেখা প্রতিযোগিতা (৩য় শ্রেণি), ২০১৮ সাল থেকে সন্দ্বীপ হতে মাধ্যমিক পর্যায়ে জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের অংশগ্রহণে ক্যারিয়ার গাইডলাইন বিষয়ক কর্মশালা ও সংবর্ধনা প্রদান, ২০১৮ সাল থেকে কবি আবদুল হাকিম ফাউন্ডেশন স্মৃতি রচনা প্রতিযোগিতা (৩য় থেকে ৫ম শ্রেণি), ২০২২ সাল থেকে স›দ্বীপ হতে উচ্চ মাধ্যমিক পর্যায়ে জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের অংশগ্রহণে ক্যারিয়ার গাইডলাইন বিষয়ক কর্মশালা ও সংবর্ধনা প্রদান এবং ২০২২ সাল থেকে অবসরপ্রাপ্ত গুণী শিক্ষক সংবর্ধনা।