সন্তানের সামনে মারা গেল পিতা

9

সীতাকুন্ড প্রতিনিধি

সীতাকুন্ডে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে মুমিনুল হক(৪৮)নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। একই ঘটনায় আহত হয়েছেন নিহতের পুত্র আলী হোসেন সবুজ(২৪)। গতকাল বুধবার সন্ধ্যার দিকে উপজেলার মুরাদপুর বাংলাবাজার নামক স্থানে এই হামলা ও ছুরিকাঘাতের ঘটনা ঘটে। নিহত মুমিনুল হক উপজেলার মুরাদপুর ৫নং ওয়ার্ডের হাসনাবাদ এলাকার মৃত ইমাম শরীফের পুত্র ও একই ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ আকবরের ছোট ভাই।
জানা যায়, বুধবার বিকালের দিকে পৌরসভার গরু বাজার ফকিরহাট এলাকা থেকে নিজ বাড়ি মুরাদপুর হাসনাবাদ যেতে একটি মোটরচালিত রিক্সায় উঠেন পিতা-পুত্র দুইজন। রিক্সায় করে তারা বাড়ির কাছাকাছি এলাকা মুরাদপুর বাংলাবাজার নামক স্থানে গেলে তিন সিএনজি যোগে প্রায় ১৫/২০ জনের একদল সন্ত্রাসী বাহিনী রিক্সার চারদিকে ঘিরে পেলে উপর্যুপরি ছুরিকাঘাত ও হামলা চালায় পিতা-পুত্রের উপর। এ সময় স্থানীয় লোকজন দেখলেও ভয়ে সামনে আসেনি। পরে ছুরিকাঘাত করে সন্ত্রাসীরা পালিয়ে গেলে স্থানীয় লোকজন মুমিনুলকে বেসরকারি একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার মুমিনুলকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। তাৎক্ষণিক চমেক মেডিকেলে নেওয়ার পথে অতিরিক্ত রক্তক্ষরণে মুমিনুল মৃত্যুবরণ করেন এবং গুরুতর আহত পুত্র সবুজকে হাসপাতালে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।
এ বিষয়ে জানতে চাইলে নিহত মুমিনুল হকের বড় ভাই মুরাদপুর ইউপি সদস্য মোঃ আকবর বলেন, আমার ভাই ও ভাইপো সবুজ ফকিরহাট বাজার থেকে মেশিন রিক্সা করে মুরাদপুর বাংলাবাজার নামক স্থান পর্যন্ত আসলে তিনটি সিএনজিতে চড়ে সংঘবদ্ধ একদল সন্ত্রাসী অতর্কিতে আমার ভাইয়ের উপর উপর্যুপরি ছুরিকাঘাত ও হামলা চালায়। এ সময় ভাইপো সবুজ এগিয়ে আসলে তাকেও ছুরিকাঘাত করে। সন্ত্রাসীদের হামলায় হাসপাতালে নেওয়ার পথে আমার ভাই মুমিনুল মৃত্যুবরণ করেন। ছুরিকাঘাত ও হামলার তাৎক্ষণিক কিছু জানাতে না পারলেও তিনি নাশকতাকারী সংঘবদ্ধ একটি সন্ত্রাসীচক্রকে দায়ী করেন।
অপরদিকে স্থানীয় চেয়ারম্যান রেজাউল করিম বাহার বলেন, যিনি নিহত হয়েছেন, আমার জানামতে উনি আওয়ামী রাজনীতির সাথে জড়িত এবং আমার ইউনিয়নের এক ইউপি সদস্যের ভাই। শুনলাম তিনটি সিএনজি যোগে গিয়ে সন্ত্রাসীরা মুমিনুলকে উপর্যুপরি ছুরিকাঘাত করে। তার ছেলে বাধা দিতে আসলে তাকেও ছুরিকাঘাতে গুরুতর আহত করে। খুনি যে-ই হোক আমি তাদের শনাক্তপূর্বক শাস্তি চাচ্ছি। একইভাবে এলাকায় এসব সন্ত্রাসীকর্তৃক অনেক সাধারণ লোক নির্যাতিত।
এ বিষয়ে জানতে চাইলে সীতাকুন্ড মডেল থানার ওসি মোঃ আবুল কালাম আজাদ বলেন, সন্ত্রাসী হামলায় মুমিনুল নামে এক লোক নিহতের সংবাদ পেয়ে আমরা ঘটনাস্থলে আসছি। বিস্তারিত জানার চেষ্টা করছি।