সন্তানদের নিরাপত্তা দাবিতে মায়ের সংবাদ সম্মেলন

22

চকরিয়ায় নিজ সন্তানদের নিরাপত্তা ও স্বামীর সম্পত্তি রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন মনোয়ারা বেগম নামে এক অসহায় নারী। গতকাল মঙ্গলবার বিকাল সাড়ে চারটার দিকে পৌরশহরের হক সুপার মার্কেটের একটি কক্ষে এ সংবাদ সম্মেলন করেন তিনি।
চকরিয়া পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের নামার চিরিংগা এলাকার মৃত আব্দুল হক সওদাগরের দ্বিতীয় স্ত্রী মনোয়ারা বেগম সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, আমার স্বামীর প্রথম স্ত্রীর ৪ ছেলে আর আমার তিন মেয়ে ও এক ছেলে রয়েছে। স্বামীর সম্পত্তির ভাগ বাটোয়ারা নিয়ে কয়েক বছর ধরে প্রথম স্ত্রীর এক সন্তান নানাভাবে আমার সন্তানদের হয়রানি করে আসছে। এ সূত্র ধরে আব্দুস সালাম নামে এক ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে আমার একমাত্র সন্তান তৌফিকুল হকের বিরুদ্ধে ইতিপূর্বে দুটি হয়রানিমূলক মিথ্যা মামলা দিয়েছেন।পাশাপাশি বিভিন্ন সময় তাকে অপহরণেরও হুমকি দিচ্ছেন।
মনোয়ারা বেগম আরও বলেন, পৌর শহরের কাঁচা বাজার হক সুপার মার্কেটে তার স্বামীর মালিকানাধীন ৮২ শতক জমি রয়েছে। সম্প্রতি মৌখিকভাবে সমঝোতার ভিত্তিতে ওই সম্পত্তি প্রথম স্ত্রীর চার সন্তান ও আমার এক ছেলে এবং তিন মেয়েদের মধ্যে বিভাজনের পর দখল চিহ্নিত করে একটি বড় সাইনবোর্ড টাঙিয়ে দেওয়া হয়। বিভাজন মতে স্ব স্ব মালিকগণ তাদের সম্পত্তি ভোগ দখলে থাকলেও গত সোমবার দিবাগত রাত একটার দিকে স্থানীয় আব্দুস সালামের নেতৃত্বে ১০-১২জন লোক সাইনবোর্ডটি ভেঙে গুড়িয়ে দেয়। পরে বিষয়টি থানা প্রশাসনকেও অবগত করা হয়।
মনোয়ারা বেগম বলেন, আমার তিন মেয়েকে অন্যত্র বিয়ে দেওয়ায় বর্তমানে তারা স্বামীর সংসারে থাকেন। ফলে আমার একমাত্র সন্তান তৌফিকুল হককে নিয়ে আমি স্বামীর বাড়িতেই থাকি। কিন্তু একটি প্রভাবশালী মহলের ইন্দনে বহিরাগত সন্ত্রাসীরা আমাদের সম্পত্তি জবর দখলে নিতে প্রতিনিয়ত আমি ও আমার সন্তানদের বিভিন্নভাবে হুমকি ধমকি দিচ্ছেন। ফলে বাড়িতে থাকা একমাত্র সন্তান নিয়ে আমি শঙ্কিত অবস্থায় দিনাতিপাত করছি। এ ব্যাপারে উপজেলা ও থানা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন ভুক্তভোগী মনোয়ারা বেগম।