সংবিধানের দোহাই দিয়ে ক্ষমতায় যাওয়া যাবে না: খসরু

5

পূর্বদেশ ডেস্ক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বর্তমান সরকার খালি সংবিধানের দোহাই দিচ্ছে। তাহলে দিনের ভোট রাতে করা কি সংবিধান লঙ্ঘন নয়? বিএনপির ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া সংবিধান লঙ্ঘন নয়? গতকাল শুক্রবার রাজধানীর নিকুঞ্জ কনভেনশন হলে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ফোরাম আয়োজিত দোয়া ও ইফতার মাহফিলে আমির খসরু মাহমুদ এসব কথা বলেন। খবর বাংলা ট্রিবিউনের
আমির খসরু উল্লেখ করেন, সংবিধান হচ্ছে বাংলাদেশের মানুষের অধিকার রক্ষার জন্য, দেশের শান্তির জন্য, দেশের মানুষের সব স্বার্থ সংরক্ষণের জন্য। তাই সংবিধান আগে সংশোধন করে তত্ত¡াবধায়ক সরকার প্রতিষ্ঠিত করে নির্বাচন দিন। তিনি বলেন, সবকিছু ধ্বংস করে সংবিধানের দোহাই দিয়ে লাভ নেই। সংবিধান সংশোধন করতেই হবে। কিন্তু আজকে এই সরকার আবারও সংবিধানের দোহাই দিয়ে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে। তবে সংবিধানের দোহাই দিয়ে আর ক্ষমতায় যাওয়া যাবে না।
আমির খসরু বলেন, বাংলাদেশে বর্তমানে জীবনের কোনও নিরাপত্তা নেই। সম্প্রতি নওগাঁয় জেসমিন সুলতানাকে তুলে নিয়ে ‘হত্যা’ করা হলো। সম্প্রতি প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামানকে তুলে নেওয়া হয়েছে। তার আগে সুপ্রিমকোর্ট বার নির্বাচনে সাংবাদিকদের কীভাবে পেটানো হয়েছে। আজকে বাংলাদেশে কোনও মানুষের নিরাপত্তা নেই।
সংগঠন সভাপতি প্রকৌশলী এটিএম সামস উদ্দিন খানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্সের (অ্যাব) সভাপতি প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, মহাসচিব প্রকৌশলী আলমগীর হাছিন আহমেদ, সহ-সভাপতি প্রকৌশলী মোস্তফা-ই-জামান সেলিম, যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুসহ আয়োজক সংগঠনের নেতাকর্মীরা।