‘শেখ হাসিনার নেতৃত্বে দেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে’

4

 

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই আজকের বাংলাদেশের এই অপ্রতিরোধ্য অগ্রযাত্রা সম্ভব হয়েছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম কাষ্টমস এক্সাইজ ও ভ্যাট একাডেমীর সহকারী পরিচালক আমজাদ হোসেন হাজারী। তিনি শেখ হাসিনার দেওয়া রূপকল্প বাস্তবায়নের মধ্য দিয়ে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ একটি উন্নত দেশ হিসেবে বিশ্বের বুকে মাথা তুলে দাঁড়াবে বলেও মন্তব্য করেন।
২২ মে বেলা ১২টায় নগরীর একটি রেস্টুরেন্টে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে ১৪নং লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আমজাদ হোসেন হাজারী বলেন, বাংলাদেশ এখন অর্থনৈতিকভাবে কোন অবস্থানে আছে তা বোঝানোর জন্য পদ্মা সেতু, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র কিংবা মেট্রোরেলের মতো বৃহৎ প্রকল্পগুলো নয়, জিডিপির দিকে তাকালেই বোঝা যাবে সত্যিই বাংলাদেশ কীভাবে দুর্বার গতিতে এগিয়ে চলছে। একমাত্র আওয়ামী লীগের আমলেই বাংলাদেশের জিডিপি ৭ শতাংশ অতিক্রম করে। এ সময় তিনি দেশের সাধারণ মানুষের প্রতি শেখ হাসিনার অকৃত্রিম ভালোবাসা ও মমতা, তাঁর সততা ও কর্মদক্ষতা তাঁকে বর্তমান বাংলাদেশের অবিসংবাদিত নেতার আসনে আসীন করেছে বলে মন্তব্য করেন। তিনি বলেন, স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হয়েছে বাংলাদেশ। এজন্য বিশ্ব নেতারা উচ্ছ¡সিত প্রশংসা করেছেন শেখ হাসিনার।
তিনি আরো বলেন, শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে গত এক দশকে ডিজিটাল রাষ্ট্রে পরিণত হয়েছে বাংলাদেশ। গ্রাম পর্যন্ত পৌঁছে গেছে ইন্টারনেট ও তথ্যপ্রযুক্তির সুবিধা। করোনার প্রাদুর্ভাবে ২০২০ সালের শুরুতে বিশ্ব যখন থমকে গিয়েছিল, সেই সময়টাতেও বিচক্ষণতার সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করেছে বাংলাদেশ সরকার। যার ফলে করোনাভাইরাস মহামারি মোকাবিলায় বিশ্বের সকল দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান পঞ্চম। অন্যদিকে দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে বাংলাদেশের অবস্থান সবার ওপরে, যা একমাত্র শেখ হাসিনার কারণে সম্ভব হয়েছে। বিজ্ঞপ্তি