‘শেখ হাসিনার উন্নয়নমূলক কর্মকান্ডের কারণে বিশ্বের কাছে বাংলাদেশ রোল মডেল’

24

চন্দনাইশ :

আলহাজ নজরুল ইসলাম চৌধুরী এমপি বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ হতো না। শেখ হাসিনার জন্ম না হলে আধুনিক ডিজিটাল উন্নয়নশীল বাংলাদেশের স্বপ্ন আমরা দেখতাম না। শেখ হাসিনার উন্নয়নমূলক কর্মকান্ডের কারণে বাংলাদেশ আজ বিশ্বের কাছে একটি মডেল হিসেবে স্বীকৃতি লাভ করেছে। দেশরত্ন স্বীকৃতি পেয়ে দেশের কল্যানে নিজেকে ২৪ ঘন্টা নিয়োজিত রেখেছেন। তার স্বপ্ন বাংলাদেশকে সুখী, সমৃদ্ধ দেশ হিসেবে প্রতিষ্ঠা করে ২০৪১ সালের মধ্যে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করা। পদ্মা সেতু, বঙ্গবন্ধু টানেল, রূপপুর পরমাণু বিদ্যুৎ কেন্দ্র, চট্টগ্রাম-কক্সবাজার রেললাইন, মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ কেন্দ্রসহ বড় বড় মেগা প্রকল্প বাস্তবায়নের মধ্যদিয়ে তিনি তার কর্ম পরিকল্পনাকে বিশ্বের কাছে দৃষ্টান্ত হিসেবে পরিচিতি লাভ করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তিনি আরো বলেন, সে উন্নয়নের ধারাবাহিকতাকে ধরে রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনাসহ আওয়ামী লীগের প্রার্থীকে ভোট দিয়ে জয়যুক্ত করে দেশের কল্যাণে কাজ করার সুযোগ দেয়ার আহবান জানান। গত ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ৭৬তম জন্মবার্ষিকী উপলক্ষে চন্দনাইশ ও সাতকানিয়া (আংশিক) আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, অঙ্গ ও সহযোগি সংগঠনের যৌথ উদ্যোগে আলোচনা সভা দোহাজারী পৌরসভা চত্বরে অনুষ্ঠিত হয়। চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জাহিদুল ইসলাম জাহাঙ্গীরের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কেটে জন্মদিনের কর্মসূচি শুরু করেন চট্টগ্রাম- ১৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এম.এ সাঈদ ও শাহেদা আকতার জাহান। আবদুল্লাহ আল নোমান বেগের সঞ্চালনায় উপস্থিত ছিলেন মাহাবুবুল আলম চৌধুরী, মনির আহমদ, নাসির উদ্দিন টিপু, এম কায়সার উদ্দিন চৌধুরী, নবাব আলী, আবদুল শুক্কুর, বশির উদ্দিন খান মুরাদ, নুরুল হাকিম চৌধুরী প্রমুখ।

রাউজান :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে এবিএম ফজলে করিম চৌধুরী এমপির নিদর্শনায় পৌর মেয়র জমির উদ্দিন পারভেজের ব্যাবস্থাপনায় শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এসময় ৬ জন শিক্ষার্থীকে বাইসাইকেল প্রদান করা হয়। রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন রাউজান থানার অফিসার ইনচার্জ আবদুল্লাহ আল হারুন, রাউজান পৌরসভার প্যানের মেয়র জমির উদ্দিন পারভেজসহ অনেকে।

রাজস্থলী :
রাজস্থলী উপজেলায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন বিভিন্ন কর্মসূচি মধ্যে দিয়ে পালিত হয়েছে। গত ২৮ সেপ্টেম্বর হ্নারামুখ পাড়া দলীয় কার্যালয়ে কেক কেটে শুভ জন্মদিন পালন করা হয়। পরে এক আলোচনা সভায় মিলিত হয়। সভায় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা, ঘিলাছড়ি ইউপি চেয়ারম্যান রবার্ট ত্রিপুরা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাইন্দ্যা ইউপি চেয়ারম্যান পুচিংমং মারমা, উথিনসিন মারমা, হেডম্যান চথোয়াইনু মারমা, ক্যাসাচিং মারমা মিলন, সুইচাপ্রæ মারমা, অংসাইনু মারমা, সাংবাদিক হারাধন কর্মকার, আইন বিষয়ক সম্পাদক শামসুল আলম, বিপ্লব কুমার তংচঞ্চ্যা, মহিলা আওয়ামী লীগের সভাপতি লংবতি ত্রিপুরা, গৌতমী খেয়াং, মংএতি মারমা, ধনরাম কর্মকার, অংসুইচিং মারমা বিজয়, ফোরকান হোসেন মুন্না. জয়নুল আবেদীন তালুকদার প্রমুখ।

রাঙ্গুনিয়া :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভা করেছে রাঙ্গুনিয়া মুক্তিযোদ্ধা সংসদ। গত ২৮ সেপ্টেম্বর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স কার্যালয়ে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার খাইরুল বশর মুন্সি। উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা জামাল উদ্দিন, ছালেহ আহমদ, আবুল কালাম চৌধুরী, দেবপ্রিয় বড়–য়া, কবির আহম্মদ, আবু বক্কর, সম্ভু নাথ, মোহাম্মদ ইসরাফিল, হাজী আমির আলী প্রমুখ। দোয়া মাহফিল পরিচালনা করেন মাওলানা নজরুল ইসলাম।

লংগদু :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন উপলক্ষে লংগদুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মুনাজাতের আয়োজন করা হয়েছে। গত ২৮ সেপ্টেম্বর ভারপ্রাপ্ত উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. সেলিম উদ্দিন সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবুর পরিচালনায় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম ঝান্টু, সাংগঠনিক সম্পাদক জিয়াউল জিয়া, আজগর আলী, আইন বিষয়ক সম্পাদক খলিলুর রহমান খান, মহিলা আওয়ামী লীগের সভাপতি তানিয়া আফরোজ হাওয়া, গুলশাখালী ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম, ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল মামুন, উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য সুভাষ চন্দ্র দাস, সহ-সভাপতি অহিদুর রহমান সাগর, সহ-সভাপতি হোসেন আলী, রাঙামাটি জেলা পরিষদ সদস আছমা বেগম বপ্রমুখ ।
অপরদিকেলংগদু উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন করা করেছে। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা জনি রায়, উপজলা পরিষদের চেয়ারম্যান আবদুল বারেক সরকার, ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম ঝান্টু, লংগদু থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আরিফুল আমিন উপস্থিত ছিলেন।