শেখ কামাল ইন্টারন্যাশনাল ক্লাব কাপ ফুটবল শুরু ১৯ অক্টোবর

137

আগামী ১৯ অক্টোবর নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে পর্দা উঠছে শেখ কামাল ইন্টারন্যাশনাল ফুটবল ক্লাব কাপের তৃতীয় আসরের। এ টুর্নামেন্টকে সফল করতে সকলের সর্বাত্মক সহযোগিতা চাইলেন টুর্নামেন্টের সাংগঠনিক কমিটির সদস্য সচিব এবং জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী। গতকাল বিকেলে নগরীর টাইগার পাসস্থ সিটি কর্পোরেশনের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। শামসুল হক চৌধুরী বলেন, সফল প্রচারণার মাধ্যমে টুর্নামেন্টটিকে সফল করা সম্ভব হবে, খেলার সকল প্রস্তুতিও সম্পন্ন হয়েছে। আগামীকাল থেকে বন্দর নগরী চট্টগ্রামে পৌঁছাতে শুরু করবে দলগুলো। ইতিমধ্যেই সাধারণ মানুষের মধ্যে বিপুল আগ্রহ তৈরি হয়েছে। এবারের আসরে টিকিটের সর্বনিম্ন মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। স্টেডিয়ামের পূর্ব গ্যালারির টিকিট ১০ টাকায় এবং দক্ষিণ ও পশ্চিম গ্যালারির টিকিট ২০ টাকায় কিনতে পারবেন ফুটবলপ্রেমীরা।
হুইপ জানান, টুর্নামেন্ট কমিটির কো- চেয়ারম্যান যুব ও ক্রীড়া মন্ত্রী জাহেদ আহসান রাসেলকে সাথে নিয়ে তৃতীয় আসর উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী হাসান মাহমুদ। এদিন সন্ধ্যা ৭টার উদ্বোধনী খেলায় মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন টিসি স্পোর্টস ক্লাব মালদ্বীপ ও চট্টগ্রাম আবাহনী ক্রীড়া চক্র।
এর আগে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস) ’র সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন তার বক্তব্যে বলেন, গত দুই বারের চেয়ে এবার খেলা অনেক বেশি প্রতিদ্ব›িদ্বতাপূর্ণ হবে। দেশী বিদেশী কয়েকটি দলই শিরোপার দাবিদার। টুর্নামেন্ট সফল এবং জমজমাট করতে সবার সর্বাত্মক সহযোগিতা চেয়েছেন তিনিও। গণমাধ্যমকে প্রচারণায় সহায়তার আহবান জানান মেয়র আ জ ম নাছির উদ্দীন।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন টুর্নামেন্টের মিডিয়া কমিটির আহবায়ক, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলহাজ আলী আব্বাস।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন হাফিজুর রহমান, আবুল হাসেম, জিএম হাসান, নজরুল ইসলাম লেদু, অ্যাডভোকেট শাহীন আফতাবুর রেজা চৌধুরী, এহেছানুল হায়দার চৌধুরী বাবুল, হাসান মুরাদ বিপ্লব প্রমুখ।
আজ সন্ধ্যায় নগরীর পাঁচ তারকা হোটেল রেডিসন বøু’র বলরুম মোহনায় টুর্নামেন্টের ট্রফি উন্মোচন করা হবে। এবারের টুর্নামেন্টে দেশী-বিদেশী মোট ৮টি দল অংশগ্রহণ করছে। দুটি গ্রæপে ৮ টি দলের মধ্যকার ফাইনাল সহ সর্বমোট ১৫ টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ১৯ অক্টোবর সন্ধ্যা ৭টায় নগরীর এমএ আজিজ স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচের মধ্য দিয়ে পর্দা উঠবে শেখ কামাল ইন্টারন্যাশনাল ফুটবল ক্লাব কাপের তৃতীয় আসরের। ৩০ অক্টোবর ফাইনালের মধ্যদিয়ে টুর্নামেন্টের পর্দা নামবে।