শুক্রবার থেকে সিলভার স্ক্রিনে থ্রিডি মুভি ‘অ্যাকুয়াম্যান’ ও ‘বাম্বেলবি’

131

 

সমুদ্রের রাজা অ্যাকুয়াম্যান। বর্তমান বিশ্বে আলোচিত সুপারহিরোদের একজন। অ্যাকুয়াম্যানের পিতা টম কারী ছিলেন একজন লাইট হাউজ গার্ড। একরাতে প্রচণ্ড সামুদ্রিক ঝড়ের পর তিনি বিধ্বস্ত অবস্থায় আটলান্টা নামের একজন রহস্যময়ী নারীকে উদ্বার করেন। তারপর তার সাথে টম কারীর প্রেমের সম্পর্ক গড়ে উঠে এবং তারা বিবাহবন্ধনে আবদ্ব হন।তারপর অ্যাকুয়াম্যানের জন্ম হয়। মাত্র দুই বছর বয়সে একদিন অ্যাকুয়াম্যান পানিতে পড়ে যান এবং সাঁতার কাটা শুরু করেন তা দেখে টম কারী অবাক হন।ছেলের এমন দক্ষতা দেখে তিনি প্রশিক্ষণ করার জন্য একটি অ্যাকুরিয়াম তৈরী করে দেন কিন্তু শিশু অ্যাকুয়াম্যানের এতে মন বসে না। কিছুদিন পর শিশু অ্যাকুয়াম্যান আবার ঝাঁপ দেন সমুদ্রে।
অনেক খোঁজাখুঁজির পর বাবা টম কারী ছেলেকে আবিষ্কার করেন পানির নিচে। তিনি কচ্ছপের সাথে বসে খেলা করছেন। অবাক করার বিষয় হচ্ছে তার শ্বাসপ্রশ্বাস নিতে কোন প্রকার সমস্যা হচ্ছেনা।এরপর আস্তে আস্তে অ্যাকুয়াম্যান বড় হন এবং আবিষ্কার করেন যে তিনি সমুদ্রের প্রাণীদের কথা বুঝতে পারেন এবং তাদের নিয়ন্ত্রণ করতে পারেন। কিন্তু তিনি বুঝতেননা যে তার এই ক্ষমতা আসলো কোথা থেকে যা নিয়ে তিনি খুবই উদ্বিগ্ন ছিলেন। তার উদ্বিগ্নের অবসান ঘটান তার মা আটলান্টা। তিনি মারা যাবার সময় বাবা ও ছেলে দুজনকেই তার পরিচয় জানিয়ে যান। তিনি হলেন সমুদ্র তলবর্তী আটলান্টিস সা¤্রাজ্যের রাজকুমারী এবং অ্যাকুয়াম্যান ওই সাম্রাজ্যের একমাত্র উত্তরাধিকারী। অ্যাকুয়াম্যানের মা মারা যাবার পর বাবা টম কারী ছেলেকে প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে গড়ে তুলেন। তারপর অ্যাকুয়াম্যান আটলান্টিস সাম্রাজ্যে গিয়ে নানা ধরনের প্রতিবন্ধকতা দূর করে তিনি আটলান্টিস ও সাত সমুদ্রের একমাত্র রাজা হিসেবে অধিষ্ঠিত হন। তারপর থেকে অ্যাকুয়াম্যানকে সমুদ্রে কিংবা মাটিতে মানবতার কল্যাণে শত্রুদের বিরুদ্ধে ত্রিশুল হাতে নিয়ে প্রতিহত করতে দেখা যায়।
ভক্তদের অধীর আগ্রহের অবসান ঘটাতে আগামীকাল শুক্রবার বক্স অফিস কাঁপাতে আসছে অ্যাকুয়াম্যান। অ্যাকশন, অ্যাডভেঞ্চার, ফ্যান্টাসি ও সায়েন্স ফিকশানধর্মী থ্রিডি মুভিটি চট্টগ্রামের সিলভার স্ক্রিনে সিনেপ্লেক্সে আগামীকাল শুক্রবার মুক্তি পাচ্ছে। একই সাথে আজ মুক্তি পাচ্ছে ট্রান্সফরমার সিরিজের সর্বশেষ অ্যাকশান, অ্যাডভেঞ্চার ও সায়েন্স ফিকশান থ্রিডি হলিউড মুভি ‘বাম্বেলবি’। মুভি দুটির অগ্রিম টিকেট সিলভার স্ক্রিনের কাউন্টার থেকে পাওয়া যাবে। এছাড়া আগামী সপ্তাহেও বাংলা মুভি ‘দেবী’ ও বঙ্গবন্ধু কন্যাকে নিয়ে নির্মিত ডকুমেন্টারি মুভি ‘হাসিনা, অ্যা ডটারস টেল’। সিলভার স্ক্রিন সিনেপ্লেক্স নগরীর ষোলশহর এলাকা ফিনলে স্কয়ার শপিং মলের ৭ম তলায় অবস্থিত। বিজ্ঞপ্তি