শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

16

রাঙ্গুনিয়া :
রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়নের ৯টি ওয়ার্ডে পৃথক কর্মসূচির মাধ্যমে দুস্থ অসহায় শীতার্ত মানুষের মাঝে তিন হাজার কম্বল বিতরণ করা হয়েছে। সরফভাটা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আবু তাহেরের সৌজন্যে এসব কম্বল দেওয়া হয়। কর্মসূচির অংশ হিসেবে গত ১৫ জানুয়ারি মীরের খীল উচ্চ বিদ্যালয় মাঠে কম্বল বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভার সভাপতিত্ব করেন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম তালুকদার। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি দিলোয়ারা ইউসুফ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি পলাশী মুৎসুদ্দী ও সাধারণ সম্পাদক নিলুফা ইয়াসমিন। এম ইমরান সিকদারের সঞ্চালনায় এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সামশুল ইসলাম, আহসান হাবিব, আব্দুল সবুর, মাস্টার অনন্ত মার্মা, খাইরুজ্জামান মেম্বার, মোহাম্মদ ইউনুচ, মোহাম্মদ আলী, আলমগীর হাসান সিকদার, মো. কাশেম, মো. হোসেন, মাহবুব আলম, যুবলীগ নেতা আবু তালেব সানি, দিলদার হোসেন, নাজমুল হক, শাহ আলম, আবুল বয়ান, মো. মোজাহের, ইমরান সিকদার, মো. হান্নান, মো. ফয়েজ, মো. বেলাল, ছাত্রলীগ নেতা মো. আরিফ, মো. আরফাত, মো. তারেক, মো. ফাহিম, মো. মিনার, মো. রমজান, মো. জামাল, মো. আতিক, মো. জালাল, মো. জিসান প্রমুখ।
চন্দনাইশ :
চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী বলেছেন, প্রবাসীরা স্বজনদের ত্যাগ করে প্রবাস জীবন অতিবাহিত করছেন। অতিকষ্টে অর্জিত অর্থ থেকে জনগণের কল্যাণে ব্যয় করা অর্থ ছদগায়ে জারিয়ার মত। সে সাথে প্রবাসীদের পরিবার পরিজনের জন্য আর্থিক সহায়তা প্রদান একটি যুগান্তকারী ও ইতিবাচক পদক্ষেপ। সি.আই.পি খন্দকার হেলাল উদ্দিন বলেছেন, তারা প্রবাসীরা এলাকার যেকোন দূর্যোগ মুহুর্ত ও প্রবাসী পরিবারের দুঃসময়ে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। এ ব্যাপারে প্রবাসী বাঙ্গালীরা সংগঠিত হয়ে কাজ করলে প্রত্যেকে উপকৃত হবে। গত ১৬ জানুয়ারি সকালে চট্টগ্রাম প্রবাসী ক্লাবের উদ্যোগে উপজেলার গাছবাড়িয়া নিত্যানন্দ গৌরচন্দ্র মডেল সরকারি বিদ্যালয় মাঠে এতিম, হতদরিদ্র পরিবারের মাঝে শীতবস্ত্র ও নগদ অর্থ বিতরণ অনুষ্ঠান সি.আই.পি খন্দকার হেলাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। রাজিব হোসেন রিয়াদের সঞ্চালনায় অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন উপজেলা স্বাস্থ্য প.প কর্মকর্তা ডা. শাহীন হোসাইন চৌধুরী, প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাও. সোলাইমান ফারুকী, চন্দনাইশ প্রেস ক্লাবের সভাপতি এড. মো. দেলোয়ার হোসেন। আলোচনায় অংশ নেন সহকারী প্রধান শিক্ষক আবদুল মতিন, আবু ইউছুফ, মুজিবুর রহমান, সাইফুদ্দিন, মুবিন গণি, আবদুল গফ্ফার, আবদুল শুক্কুর প্রমুখ।
মিরসরাই :
মিরসরাইয়ে হতদরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গত ১৫ জানুয়ারি মিরসরাই পৌরসভার ৮নং ওয়ার্ড নাজিরপাড়া এলাকায় উপজেলা যুবলীগের সাবেক সদস্য ও কাউন্সিলর প্রার্থী জামশেদ আলমের ব্যক্তিগত উদ্যোগে দুইশতাধিক শীতার্তের মাঝে এসব শীতবস্ত্র বিতরণ করা হয়। শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মিরসরাই পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন। এসময় পৌরসভার কাউন্সিলর ও প্যানেল মেয়র শাখের ইসলাম রাজুর সভাপতিত্বে ও পৌরসভা আওয়ামী লীগের প্রচার সম্পাদক আল ফায়হাত সংগ্রামের সঞ্চালনায় উপস্থিত ছিলেন কাউন্সিলর নুরুল মোস্তাফা, আবুল কালাম, বদিউল আলম বদি প্রমুখ।