শীতবস্ত্র বিতরণ

6

নাসিরাবাদ স্টুডেন্টস ফোরাম :

সামাজিক সংগঠন নাসিরাবাদ স্টুডেন্টস ফোরাম’র উদ্যোগে গত ২৩ জানুয়ারি নগরীর জালালাবাদ ওয়ার্ডস্থ কুতুব মিনার প্রাঙ্গনে শেরশাহ কলোনির শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন। চট্টগ্রাম মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মো. সাল্হাউদ্দিনের সভাপতিত্বে ও নাসিরাবাদ স্টুডেন্টস ফোরামের সভাপতি মোঃ তানভীর আহম্মেদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বায়েজিদ থানা আওয়ামী লীগের সভাপতি খলিলুর রহমান, সিনিয়র সহ-সভাপতি আব্দুল নবী লেদু, জালালাবাদ ওয়ার্ড কাউন্সিলর শাহেদ ইকবাল বাবু প্রমুখ। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে জালালাবাদ ওয়ার্ড আওয়ামীলীগ নেতা মোহাম্মদ ইয়াকুব, আব্দুল মালেক, আব্দুল কুদ্দুস বাপ্পি, মো. নাজিমউদ্দীন, মাহবুব আলম রিপন, মো. জামাল,জসিমউদদীন পাটোয়ারী, সোহেল ইসমাঈল, নগর ছাত্রলীগ নেতা রায়হানুল কবির শামীম, সৈয়দ উজ্জ্বল, রাজীব দে, মফিজুর রহমান, বাপ্পি চৌধুরী, গোলাম রসুল সাদ্দাম, ইউসুফ, নাছির, কামাল, রনি, তাহের, আলামিন, সৈয়দ রনি, ইমন, আকিব, এমরান আশিক, হীরা, জিবরান, রাশেদ, নিরব, রিয়াজ, রাফিসহ স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সংশ্লিষ্ট নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সার্ক মানবাধিকার ফাউন্ডেশন :
সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের উদ্যোগে চলমান কর্মসূচীর অংশ হিসেবে ২৩ জানুয়ারি নগরীর হোসাইনিয়া ওয়াজিয়া হাফেজিয়া ফোরকানিয়া মাদ্রাসা, দারুল হেরা মাদ্রাসা, মিয়াখান নগর, বাকলিয়া, ফোরকানিয়া হেফজখানা ও এতিমখানা মাদ্রাসা, হোপ স্কুল, খুলশি কলোনী সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও এতিমখানায় সুবিধাবঞ্চিতদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। সংগঠনের বিভাগীয় সভাপতি অহিদ সিরাজ চৌধুরী স্বপনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি সাইফুল ইসলাম ভুইয়া রাসেল, সাধারণ সম্পাদক জাফর ইকবাল, ফরহাদুল হাসান মোস্তফা, এস.এম আনোয়ার হোসেন, আসিবুর রহমান, মোঃ সোলাইমান, বজেন্দ্র নাথ ঘোষ, মহানগরের যুগ্ম সম্পাদক মুসা খান ও ইয়াং স্টার চ্যারিটি ফাউন্ডেশনের কর্মকর্তাবৃন্দ।

চাটগাঁইয়্যা নওজোয়ান :
গত ২২ জানুয়ারি সন্ধ্যা ৬টায় চাটগাঁইয়্যা নওজোয়ান’র উদ্যোগে চলমান কর্মসূচির অংশ হিসেবে সংগঠন কার্যালয়ে অসহায় ও সুবিধাবঞ্চিতদের মাঝে ১০০টি কম্বল বিতরন করা হয়। এসময় উপস্থিত ছিলেন কাউন্সিলর রুমকি সেনগুপ্ত, সংগঠনের সভাপতি জামাল আহমেদ, সহ-সভাপতি মো. গিয়াস উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক মো. ইলিয়াস ইলু, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হায়দার রাজিন, অর্থ সম্পাদক মো. মঞ্জুর আলম, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রেজাউল করিম মানিক, প্রচার সম্পাদক ওমর আলী রনি, দপ্তর সম্পাদক আবুল কালাম, সদস্য মাইমুনুল হক মামুন, আনিসুর রহমান বাবলু, ছদরুল ইসলাম আনিস, মো. সাগর, আঁচল চক্রবর্ত্তী, পূর্ণিমা দাশ চৌধুরী, অরুন দাশ, মৌ চৌধুরী, মঞ্জুরুল আলম বাবুল, মো. মাসুদ প্রমুখ।

বৌদ্ধ ছায়াঙ্গন :
বৃহত্তর চট্টগ্রামের বৌদ্ধ ধর্মীয়, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ‘বৌদ্ধ ছায়াঙ্গন’-এর উদ্যোগে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন এলাকায় গরীব ও অসহায় শীতার্ত মানুষদের শীতবস্ত্র বিতরণ করা হয়। এই উদ্যোগের অর্থায়ন করেন বাংলাদেশ বৌদ্ধ সমিতি’র ভাইস চেয়ারম্যান ও বৌদ্ধ ছায়াঙ্গনের প্রধান পৃষ্ঠপোষক লায়ন আদর্শ কুমার বড়ুয়া। নগরীর বিভিন্ন এলাকায় শীতবস্ত্র বিতরণের সময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা ও বাংলাদেশ বৌদ্ধ সমিতি যুব’র সাধারণ সম্পাদক স্বপন কুমার বড়ুয়া এবং উপদেষ্টা ও বাংলাদেশ বৌদ্ধ সমিতি-মহিলা’র সাধারণ সম্পাদক অধ্যাপক ববি বড়ুয়া, সংগঠনের সভাপতি চয়ন বড়ুয়া, সহ-সভাপতি শুভ বড়ুয়া, যুগ্ম সাধারণ সম্পাদক মিশু বড়ুয়া, প্রচার সম্পাদক অর্ণব বড়ুয়া, সহ-প্রচার সম্পাদক পার্থিব বড়ুয়া, যুগ্ম-অর্থ সম্পাদক জুয়েল বড়ুয়া, সমাজকল্যাণ সম্পাদক অর্পণ বড়ুয়া, সহ-সমাজ কল্যাণ সম্পাদক প্রিয়ম বড়ুয়া, সহ-ক্রীড়া সম্পাদক পিপলু বড়ুয়া ও সহ-সাংস্কৃতিক সম্পাদক অমিত বড়ুয়াসহ অন্যান্য সদস্যবৃন্দ। আয়োজনের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বৌদ্ধ ছায়াঙ্গন সাধারণ সম্পাদক অনুপম বড়ুয়া ও সাংগঠনিক সম্পাদক আকাশ বড়ুয়া।