শিশুদের আনন্দময় শৈশব গড়তে কাজ করতে হবে

53

শিশুদের আনন্দময় শৈশব গড়তে ছাত্র শিক্ষক অভিভাবক সবাইকে সমন্বিতভাবে কাজ করতে হবে বলে অভিমত প্রকাশ করেছেন রাজনীতিল ও দারুল উলুম আলিয়া মাদ্রাসার গর্ভনিং কমিটির চেয়ারম্যান খোরশেদ আলম সুজন। তিনি গতকাল বৃহস্পতিবার সকালে দারুল উলুম মাদ্রাসায় নার্সারী ও ক্লাস ওয়ান এবতেদায়ী এর ওরিয়েন্টেশন ক্লাসে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
এ সময় সুজন আরো বলেন, দেশের সামগ্রিক উন্নয়নের লক্ষ্যে শিক্ষার বিকল্প নেই। বর্তমান সরকারও সেই বিষয়টি উপলব্দি করে উন্নয়নের সিঁড়ি হিসেবে শিক্ষাকেই বেছে নিয়েছে। বর্তমান সরকার তার শাসনকালে শতভাগ শিশুকে প্রাথমিক শিক্ষায় শিক্ষিত করার সাফল্য দেখিয়েছে। আগে প্রাথমিকে শতকরা ৬১ শতাংশ শিক্ষার্থী ভর্তির রেকর্ড ছিল। কিন্তু বর্তমানে শতভাগ শিশু স্কুলে যাচ্ছে। সরকারের গৃহীত সিদ্ধান্তের কারণেই দেশ উত্তরোত্তর সাফল্য ও সফলতার দিকে এগিয়ে চলেছে। প্রাথমিকের সঙ্গে সঙ্গে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং উচ্চ শিক্ষায়ও সরকারের গৃহীত পদক্ষেপগুলো আলোর মুখ দেখেছে। তিনি শিক্ষক ও অভিভাবকদের উদ্দেশ্যে বলেন শাসন নয় স্নেহই হচ্ছে শিক্ষার প্রধান উপকরণ। সুজন শিক্ষকদেরকে আদর স্নেহে শিক্ষার্থীদের পাঠদান করার আহবান জানান।
মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মাহবুবুল আলম সিদ্দিকীর সভাপতিত্বে হুসাইন মুহাম্মদ ইউসুফ এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মুহাম্মদ সোহায়েল, জিয়াউল হক, মাওলানা শামসুল ইসলাম হক্কানী, নুরুল হুদা, ওয়াজেদ হোসেন, মুহাম্মদ রফিকুল ইসলাম প্রমুখ। রং বেরং এর কাগজ এবং অন্যান্য উপকরণ দিয়ে সাজানো গোছানো জমকালো অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের মাঝে মিষ্টি এবং শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়। পরে দেশ ও জাতির উত্তরোত্তর সাফল্য ও সমৃদ্ধি কামনায় দোয়া মোনাজাত করা হয়। খবর বিজ্ঞপ্তির