শিল্পকলায় ওয়ার্ল্ড প্রিমিয়ার কাল ইন দ্য মুড ফর লাভ পোয়েম সিনেমার ৪ প্রদর্শনী চট্টগ্রামে

9

 

হবু বরকে সাথে নিয়ে শান্তিনিকেতন থেকে পড়াশোনা শেষে বহুবছর পর দেশে ফেরে শিমু। থিয়েটার ইনস্টিটিউটে রবিঠাকুরের রক্তকরবী নাটকের শো দেখতে গিয়ে শিমু মুখোমুখি হয়ে পড়ে এক পুরুষের, নাম তার রাশেদ। তিনি এখানকার কাজ সেরে চলে যাচ্ছিলেন অন্য একটি জরুরি কাজে, কিন্তু তার আগেই হয়ে পড়েন মুখোমুখি। তারা পূর্বপরিচিত। কিন্তু কি ছিল তাদের পূর্বেকার সম্পর্ক? কোন সম্পর্ক কি আদৌ ছিল? হয়তো একটা সময় তাদের ভেতর পরষ্পরের প্রতি প্রেম ছিল। হয়তো এখনো আছে। শিমু ও রাশেদ কি যে যার যার পথে চলে যাবে? নাকি কিছুক্ষণ বসে আলাপ করবে? তারা কি প্রেমিক প্রেমিকা? দুজন মানুষের মধ্যকার কি ধরনের ক্রিয়া-প্রতিক্রিয়া থাকলে আমরা তাদের প্রেমিক প্রেমিকা বলে চিহ্নিত করবো? এমনই এক গল্প নিয়ে চলচ্চিত্রকার রিদোয়ানুল আজিম সুজন নির্মাণ করেছেন সিনেমা ‘ইন দ্য মুড ফর লাভ পোয়েম’। চট্টগ্রামের বিভিন্ন লোকেশনে ধারণকৃত এ সিনেমায় অভিনয়ও করেছেন চাঁটগারই কলাকুলশীরা। মূল ভূমিকায় অভিনয় করেছেন ইমতিয়াজ বর্ষণ ও পলি চৌধুরী।
সিনেমাটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে যাচ্ছে আগামীকাল ২৬ নভেম্বর। চট্টগ্রাম শিল্পকলা একাডেমির আর্ট গ্যালারি ভবনে বিকেল ৪টা থেকে শুরু হবে প্রদর্শনী। বিকেল ৪টা, ৫টা, ৬টা ও ৭টায় পরপর চারটি শো’তে দেখা যাবে সিনেমাটি। প্রতিটি টিকিটের মূল রাখা হয়েছে ৫০টাকা।
স্বাধীনধারার চলচ্চিত্র নির্মাতা রিদোয়ানুল আজিম সুজন জানান, ‘সবসমই ভিন্ন ধাঁচের গল্প নিয়ে, ভিন্ন নির্মাণশৈলীতে কাজ করতে ভালোবাসি। চট্টগ্রামে চলচ্চিত্র নির্মাণের প্রয়োজনীয় অবকাঠামো গড়ে না ওঠায় এখান থেকে বড় ব্যানারের কাজ হচ্ছে না। তবে, এখানে অনেক সম্ভাবনাময় নির্মাতা ও বিশ্বমানের অভিনয়শিল্পী রয়েছেন। ইন দ্য মুড ফর লাভ পোয়েম সিনেমাটি চট্টগ্রাম থেকেই যে ভালো মানের চলচ্চিত্র নির্মাণ সম্ভব তার একটি দৃষ্টান্ত হয়ে থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন। বিজ্ঞপ্তি