শিগগিরই শিল্পাঞ্চলে পরিণত হবে মহেশখালী : হানিফ

12

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেছেন, ‘মহেশখালীকে খুব শিগগিরই শিল্পাঞ্চলে পরিণত করা হবে। মাতারবাড়িতে চলমান কয়লা বিদ্যুৎ প্রকল্পে স্থানীয়দের চাকরির ব্যবস্থা করা হবে। স্থানীয়রা যেন কর্মহীন হয়ে না পড়েন সে ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ পরিকল্পনা রয়েছে এই মহেশখালীকে ঘিরে।
গতকাল সোমবার বিকালে কক্সবাজারের মাতারবাড়িতে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত জনসভায় তিনি এসব কথা বলেন। এ সময় মাহবুবুল আলম হানিফ বলেন, ‘মাতারবাড়ির কয়লা বিদ্যুৎ প্রকল্প, গভীর সমুদ্রবন্দর, এলএনজি গ্যাস টার্মিনালের উন্নয়ন কাজ দ্রæতগতিতে এগিয়ে যাচ্ছে। এতে এই অঞ্চল খুব শিগগিরই শিল্পাঞ্চলে পরিণত হবে। এছাড়াও এই অঞ্চলের লবণচাষিরা যাতে লবণের ন্যায্য মূল্য পান সেজন্য বিদেশ থেকে লবণ আমদানি সম্পূর্ণভাবে বন্ধ করার জন্য আমি বাণিজ্যমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানাবো। লবণচাষিদের সমস্যা হয় এমন সিদ্ধান্ত সরকার কখনও নেবে না’।
মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জিএম ছমি উদ্দিনের সভাপতিত্বে এবং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম আবু হায়দারের সঞ্চালনায় অনুষ্ঠিত জনসভায় আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাড. সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাড. ফরিদুল ইসলাম, সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরমেয়র মুজিবুর রহমান, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, কক্সবাজার সদর আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য জাফর আলম, সংসদ সদস্য কানিজ ফাতেমা মোস্তাক, কৃষক লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি রেজাউল করিম, ছাত্রলীগের কেন্দ্রীয় সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার রোটন।
জনসভায় মহেশখালী উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড থেকে হাজারো নেতা-কর্মী মিছিল নিয়ে সমাবেশে যোগ দেন।