শিক্ষার পরিবেশ বিঘ্নিত হলে সংশ্লিষ্টদের জবাবদিহি করতে হবে

6

শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী ও পরিচালনা পরিষদ হল শিক্ষার চার স্তম্ভ। স্তম্ভ শক্তিশালী হলে যেমন ভবন মজবুত ও নিরাপদ হয়, তেমনি শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী ও পরিচালনা কমিটি দক্ষতার সাথে দায়িত্ব পালন করলে শিক্ষার মান অবশ্যই উন্নত হবে।
শনিবার বোয়ালখালী উপজেলা প্রশাসনের আয়োজনে সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত উপজেলার সকল স্কুল, কলেজ ও মাদ্রাসার অধ্যক্ষ, প্রধান শিক্ষক, সুপার, পরিচালনা কমিটির সভাপতি ও অভিভাবক প্রতিনিধিদের নিয়ে কর্মশালায় চট্টগ্রাম-৮ আসনের সাংসদ আবদুচ ছালাম এ মন্তব্য করেন।
তিনি বলেন, শিক্ষার উপযুক্ত পরিবেশ তৈরির মাধ্যমে দেশের শিক্ষার মানোন্নয়নে কাজ করে যাচ্ছে নন্দিত প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। এত সুবিধাদির ব্যবস্থার পরও যদি আমাদের শিক্ষার্থীরা পড়াশুনায় উন্নতি করতে না পারে তা হবে আমরা শিক্ষক, অভিভাবক, পরিচালনা কমিটির ব্যর্থতা। একজন অভিভাবকের সচেতনতা ও সিদ্ধান্ত একজন শিক্ষার্থীর ভবিষ্যতের গতিপথ বদলে দিতে পারে। আমরা সকলে সচেতন হলে, নিষ্ঠাবান হলে, দক্ষতার সাথে কাজ করলে শিক্ষার্থীরা পড়াশুনায় অবশ্যই মনযোগী হবে। সভায় আরও বক্তব্য রাখেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক রাষ্ট্রদূত এস এম আবুল কালাম।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসেন সজীবের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম (রাজা), ভাইস চেয়ারম্যান এস, এম, সেলিম, মহিলা ভাইস চেয়ারম্যান শামিম আরা বেগম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সালমা ইসলাম, স্যার আশুতোষ সরকারি কলেজের অধ্যক্ষ পার্থপ্রতিম ধর, সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহসীন উদ্দিন, ইউপি চেয়ারম্যান মোহাম্মদ বেলাল হোসেন, কাজল দে, মোহাম্মদ আবদুল মান্নানসহ উপজেলার সকল স্কুল, কলেজ ও মাদ্রাসার প্রধানগণ, পরিচালনা পরিষদের সভাপতি মন্ডলী ও অভিভাবক সদস্যবৃন্দ কর্মশালায় উপস্থিত ছিলেন।