লিভার কেয়ার গ্রুপের আত্মপ্রকাশ

3

আত্মপ্রকাশ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন লিভার কেয়ার গ্রুপ। লিভার বিশেষজ্ঞ চিকিৎসক, লিভার রোগী ও রোগীর পরিবার, স্বাস্থ্যকর্মী, ফার্মাসিউটিক্যাল কোম্পানির প্রতিনিধি, সাবেক আমলা, ইঞ্জিনিয়ার, ব্যবসায়ী, সাংবাদিক, শিক্ষক ও ছাত্রসহ বিভিন্ন পেশাজীবী রয়েছেন সংগঠনটিতে।
সংগঠনের লক্ষ্য ও উদ্দেশ্য-ফ্যাটি লিভার, হেপাটাইটিস বি ও সি, লিভার ক্যানসারসহ লিভারের সব ধরনের রোগ প্রতিরোধে সচেতনতা তৈরি করা এবং দুস্থ ও অসহায় রোগীদের চিকিৎসা সহায়তা দেওয়া। গত ৯ জুন এক ভার্চুয়াল সভায় লিভার কেয়ার গ্রুপের যাত্রা শুরু হয়। একইসঙ্গে কার্যনির্বাহী কমিটির নাম ঘোষণা এবং ভবিষ্যৎ কর্মপরিকল্পনা প্রকাশ করা হয়। এছাড়া ‘বঙ্গবন্ধু আন্তর্জাতিক ন্যাশ দিবস-২০২১’ উপলক্ষে আয়োজন করা হয় বৈজ্ঞানিক সেমিনার। এতে সভাপতিত্ব করেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের হেপাটোলজি বিভাগের বিভাগীয় প্রধান ডা. আলোক কুমার রাহা।
প্রধান আলোচক ছিলেন চমেক হেপাটোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. আবদুল্লাহ আল মাহমুদ। ডা. তারেক শামসের সঞ্চালনায় সভায় শুভেচ্ছা বক্তব্য দেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের হেপাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মামুন আল মাহতাব (স্বপ্নীল)।
আলোচক ছিলেন অধ্যাপক অনিরুদ্ধ ঘোষ, অধ্যাপক সাহাদাত হোসনে (রিপন), চৌধুরী ফরিদ, তানভীর শাহরিয়ার রিমন, হাসিনা আক্তার লিপি ও লিন্ডা মাটনি। সভায় লিভার কেয়ার গ্রুপের ২১ সদস্যের কার্যকরী কমিটি ঘোষণা করা হয়।
এতে অধ্যাপক ডা. মো. ফসিউল আলম সভাপতি এবং ডা. তারেক শামস সাধারণ সম্পাদক মনোনীত হন। কমিটির অন্যান্যরা হলেন-সহসভাপতি অধ্যাপক সাহাদাত হোসেন (রিপন), সাংগঠনিক সম্পাদক ডা. মো. সালাহউদ্দীন সাহেদ চৌধুরী, কোষাধ্যক্ষ ডা. এনামুল হক (নাদিম), দপ্তর সম্পাদক ডা. দীলিপ চৌধুরী, বিজ্ঞান বিষয়ক সম্পাদক ডা. সোয়েলা শাহনাজ, প্রচার সম্পাদক আব্দুল্লাহ আল মোজাম্মেল এবং সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক তানভীর শাহরিয়ার রিমন।
সদস্য হিসেবে রয়েছেন-চৌধুরী ফরিদ, ডা. শাহানা বেগম শেলি, এসএম মাহবুবুল আলম পল্লব, হাসিনা আক্তার লিপি, লিন্ডা মারটিন, জুলফিকার আহমেদ, গাজী মো. শেখ আব্দুল্লাহ, ইকবাল হোসেন ও হেলাল উদ্দিন।
এছাড়া উপদেষ্টারা হলেন-মো. আসাদুল ইসলাম, প্রফেসর গোফরানুল হক, প্রফেসর সাহেনা আক্তার, প্রফেসর খন্দকার এ কে আজাদ, প্রফেসর অনিরুদ্ধ ঘোষ ও ডা. আলোক কুমার রাহা। বিজ্ঞপ্তি