লামায় বজ্রপাতে প্রাণ গেল চাচা-ভাতিজার

11

লামা প্রতিনিধি

লামা উপজেলায় ধান পাহারা দিতে গিয়ে বজ্রপাতে চাচা-ভাতিজার মৃত্যু হয়েছে। গত সোমবার দিবাগত রাত ১১ টার দিকে উপজেলার ফাইতং ইউনিয়নের বাঙ্গালী পাড়ায় এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন, কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার লইক্ষ্যার চর ইউনিয়নের জিদ্দাবাজার এলাকার বাসিন্দা মো. ইছাকের ছেলে মো. এনাম (৪৫) ও নবী হোসেনের ছেলে মো. শহীদ (১৮)। এরা দুজনেই সম্পর্কে আপন চাচা-ভাতিজা।
স্থানীয় সূত্র জানায়, মো. এনাম ও তার ভতিজা মো. শহীদ উপজেলার ফাইতং ইউনিয়নের বাঙ্গালী পাড়ায় চাষাবাদ করে আসছে। প্রতিদিনের মত সোমবার রাতেও ধান পাহারা দেওয়ার জন্য গাছের উপরে তৈরি করা মাচাং ঘরে রাতে অবস্থান করছিল চাচা-ভাতিজা। রাত ১১ দিকে বৃষ্টির সাথে বজ্রপাত শুরু হয়। একপর্যায়ে মাচাং ঘরে বজ্রপাত হলে এনাম ও শহীদ ঘটনাস্থলেই মারা যান। একই সময় উপজেলার লামা সদর ইউনিয়নের মেরাখোলা হিন্দু পাড়ার বাসিন্দা বাসু কুমার দে’র তিনটি ও মেরাখোলা মুসলিম পাড়ার বাসিন্দা আব্দুর রহমানের একটি গরু বজ্রপাতে মারা যায় বলে জানান চেয়ারম্যান মিন্টু কুমার সেন।
লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মোহাম্মদ আলমগীর বলেন, বজ্রপাতে নিহত চাচা-ভাতিজার লাশ উদ্ধার করে তা দাফনের জন্য স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।