‘লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক’ অবমাননায় হেফাজতের প্রতিবাদ

9

হাটহাজারী প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র-টিএসসিতে গানের মধ্যে পবিত্র হজ্বের আহকাম ‘লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক’-কে বাদ্যযন্ত্রের সাথে গানের মধ্যে পরিবেশনের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।
গতকাল সোমবার সংগঠনের মহাসচিব আল্লামা নুরুল ইসলাম এক বিবৃতিতে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র-টিএসসিতে গানের মধ্যে পবিত্র হজ্বের আহকাম ‘লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক’-কে বাদ্যযন্ত্রের সাথে গানের মাধ্যমে যেভাবে উপহাস করা হয়েছে, আমরা তাতে গভীরভাবে ক্ষুব্ধ ও মর্মাহত হয়েছি। মুসলিম প্রধান বাংলাদেশে পবিত্র হজ্বের তালবিয়্যাকে এভাবে অবমাননা ইসলাম অবমাননার শামিল।
এ ধরণের ঘটনাকে কিছুতেই বরদাশত করা যায় না। আমরা বাংলাদেশের আলেম-উলামাসহ প্রত্যেক নাগরিক সাম্প্রদায়িক সম্প্রীতির পক্ষে। কিন্তু সম্প্রীতির কথা বলে হজ্বের পবিত্র তালবিয়্যা (লাব্বাইক)-কে এভাবে গান বানিয়ে প্রচার করার কোনও যৌক্তিকতা থাকতে পারে না।
তিনি বলেন, আমরা সরকারের কাছে দাবি জানাই, অবিলম্বে হজ্বের পবিত্র অংশবিশেষকে অবমাননাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করুন। তাদের আইনের আওতায় নিয়ে আসুন। তারা সাম্প্রদায়িক সম্প্রীতির নামে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের দিকে উস্কানি দিচ্ছে। এদের আইনের আওতায় না আনলে এধরণের ইসলাম অবমাননার ঘটনা আরো বাড়তে থাকবে। তাই দেশের শান্তি-শৃঙ্খলা এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার স্বার্থে এদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করুন।