লম্বাশিয়ায় মুহিবুল্লাহর দাফন জানাজায় মানুষের ঢল

21

কক্সবাজার প্রতিনিধি

কুতুপালং শরণার্থী ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত শীর্ষ রোহিঙ্গা নেতা মাস্টার মুহিবুল্লাহর দাফন সম্পন্ন হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকাল ৫টায় জানাজা শেষে লম্বাশিয়া কবরস্থানে তাকে দাফন করা হয়। এর আগে ময়নাতদন্ত শেষে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয় বলে জানান উখিয়া থানার অফিসার ইনচার্জ আহাম্মদ সঞ্জুর মোরশেদ।
আহাম্মদ সঞ্জুর মোরশেদ বলেন, এ ঘটনায় এখনো মামলা হয়নি। কাউকে আটকও করা হয়নি।
কক্সবাজারে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শাহ রেজওয়ান হায়াত বলেন, মুহিবুল্লাহ হত্যাকান্ড ঘিরে যেসব অভিযোগ বা কথাবার্তা শুনতে পাচ্ছি তা মাথায় রেখে তদন্তের জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করা হবে। যাতে বিশৃঙ্খলা না হয় এ জন্য সর্বস্তরে নিরাপত্তা জোরদার করা হয়েছে উল্লেখ করে তিনি আরো বলেন, বৃহস্পতিবার প্রায় ক্যাম্পে এনজিওদের নিয়মিত কার্যক্রম বন্ধ ছিলো। জরুরি কাজে যারা ক্যাম্পে যান তারাও অন্যদিনের চেয়ে আগে ক্যাম্প ত্যাগ করেন।
চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন বলেন, মুহিবুল্লাহ হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের ধরতে অভিযান চলছে। একই সাথে কি কারণে তাকে হত্যা করা হয়েছে সেটিও খতিয়ে দেখছি। পুলিশের পাশাপাশি সেনাবাহিনী ও গোয়েন্দা সংস্থা এ বিষয়ে তৎপরতা চালাচ্ছে। ক্যাম্পে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিশৃংঙ্খল পরিস্থিতি সৃষ্টিকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।