লংগদুতে ৩৫ কোটি টাকার ২০ প্রকল্প উদ্বোধন

26

লংগদু প্রতিনিধি

বিএনপি-জামায়াত অবরোধের নামে দেশে অরাজকতা সৃষ্টি করছে, তারা নির্বাচনে না গিয়ে পিছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়। তাদের এই ধরনের নাশকতা এড়াতে সকলকে সচেতন থাকার আহবান জানিয়েছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার।
গত রবিবার সকালে লংগদু উপজেলায় পার্বত্য রাঙামাটি জেলা পরিষদ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও এলজিইডির উন্নয়ন প্রকল্পের আওতায় ৩৫ কোটি টাকার ২০টি প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এই আহŸান জানান।
দীপংকর তালুকদার বলেন, ১৯৯৭ সালে বর্তমান সরকার শেখ হাসিনার হাত ধরে যখন পাহাড়ে শান্তিচুক্তি হয়েছে তখন একদল মৌলবাদী চুক্তির বিরুদ্ধে অপপ্রচার চালিয়েছে। তারা বলেছিল- শান্তিচুক্তি হলে নাকি পাহাড়ে কেউ থাকতে পারবে না; সবাইকে চলে যেতে হবে। অথচ বর্তমানে পাহাড়ে যে হারে উন্নয়ন হচ্ছে আর কোনো সরকার এমন উন্নয়ন করতে পারেনি।
লংগদু উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদের প্রাঙ্গনে প্রকল্প উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে ও সাংবাদিক আরমান খানের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী তুশিত চাকমা, লংগদু থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ ইকবাল উদ্দিন, জেলা আওয়ামী লীগের সদস্য মুজিবুর রহমান, সদস্য ওয়াশিংটন চাকমা, রাঙামাটি জেলা পরিষদের সদস্য আব্দুর রহিম, সদস্য আছমা বেগম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু, উপজেলা প্রকৌশলী শামসুল ইসলাম, জেলা পরিষদের সহকারী প্রকৌশলী এরশাদুল হক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম ঝান্টু, মহিলা ভাইস-চেয়ারম্যান আনোয়ারা বেগমসহ উপজেলা আওয়ামী লীগের বিভিন্নস্তরের নেতা-কর্মীরা।
শেষে দীপংকর তালুকদার এমপি উপজেলার ২০টি প্রকল্পের উদ্বোধন ঘোষণা করেন। এরপূর্বে তিনি লংগদু উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবন ও অডিটোরিয়াম ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।