রোহিঙ্গা ক্যাম্পে সতর্কভাবে কাজ করতে বললো সংসদীয় কমিটি

9

 

সমাজসেবা অধিদপ্তরকে রোহিঙ্গা ক্যাম্পের কার্যক্রম অত্যন্ত সতর্কতা ও গুরুত্ব সহকারে পরিচালনা করতে বলেছে সংসদীয় কমিটি। গতকাল রবিবার সংসদ ভবনে অনুষ্ঠিত সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনার পর এ পরামর্শ দেওয়া হয়েছে বলে সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
কমিটির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, সাগুফতা ইয়াসমিন, নাসরিন জাহান রতনা, আ. কা. ম. সরওয়ার জাহান, আরমা দত্ত, শবনম জাহান এবং কাজী কানিজ সুলতানা অংশগ্রহণ করেন। বিশেষ আমন্ত্রণে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান বৈঠকে যোগদান করেন। বৈঠকে কমিটি শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ান ট্রাস্ট (বাংলাদেশ) নিয়ে সংসদীয় কমিটির প্রতিবেদন দাখিলের সময়সীমা বাড়ানোর সুপারিশ করা হয়। খবর বাংলা ট্রিবিউনের
এছাড়া কমিটি শিশু উন্নয়ন কেন্দ্র, টঙ্গী, গাজীপুর; শিশু উন্নয়ন কেন্দ্র, পুলেরহাট, যশোর (বালক) ও শিশু উন্নয়ন কেন্দ্র, কোনাবাড়ি, গাজীপুরের (বালিকা) ব্যবস্থাপনা কার্যক্রম উন্নত ও নিয়মিত মনিটরিং করার সুপারিশ করে।
বৈঠকে সামাজিক নিরাপত্তা কার্যক্রমের সুবিধাভোগীদের জন্য ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম-এমএস ডাটাবেজ তৈরি এবং সকল ভাতা জিটুপি পদ্ধতিতে পাঠানোর সুপারিশ করা হয়।