রামগড় সীমান্তে বিজিবি-বিএসএফ বৈঠক

12

রামগড় প্রতিনিধি

খাগড়াছড়ি রামগড় সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতের সীমান্ত রক্ষাবাহিনীর (বিএসএফ) সেক্টর কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৬ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার থেকে দুপুর ২টা পর্যন্ত রামগড় সীমান্তে আন্তজার্তিক মেইন পিলার ২২১৫/৬- আরবি নিকট রামগড় পৌরসভা সম্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।
বিজিবি সূত্র জানায়, সীমান্ত বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন গুইমারা বিজিবি সেক্টরের সেক্টর কমান্ডার কর্নেল মো. আবদুল মালেক। ভারতের পক্ষে নেতৃত্ব দেন উদয়পুর বিএসএফ সেক্টরের ডিআইজি শেখর গুপ্তা।
সভায় আলোচ্য সূচির মধ্যে নির্মাণাধীণ রামগড় সরকারি উচ্চ বিদ্যালয় সম্পর্কে আলোচনাসহ যৌথ পরিদর্শন করা হয়। পরিদর্শন শেষে প্রতিপক্ষ ডিআইজি বিএসএফ, উদয়পুর সেক্টর জানান, বিষয়টি নিয়ে বিস্তারিত প্রতিবেদন বিএসএফ ঊর্ধ্বতন দপ্তরে প্রেরণ করা হবে এবং ঊর্ধ্বতন দপ্তরের অনুমোদন প্রাপ্তি সাপেক্ষে বিজিবিকে অবগত করা হবে। এছাড়াও সীমান্ত সংশ্লিষ্ট বিষয়াবলীসহ উভয় পক্ষ দুই দেশের সীমান্ত সংক্রান্ত যেকোনো সমস্যা আলোচনা ও যোগাযোগের মাধ্যমে সমাধান করার বিষয়ে একমত পোষণ করেন বলে জানান। এসময় বিজিবির পক্ষে উপস্থিত ছিলেন লেঃ কর্নেল সোহেল আহমেদ, অধিনায়ক, খেদাছড়া ব্যাটালিয়ন (৪০), লেঃ কর্নেল এ বি এম জাহিদুল করিম, অধিনায়ক, যামিনীপাড়া ব্যাটালিয়ন (২৩ বিজিবি), ৪৩ বিজিবি রামগড় জোন এর অধিনায়ক লেঃ কর্নেল মোঃ হাফিজুর রহমান, মেজর রাশেদ মাহমুদ, অতিরিক্ত পরিচালক (অপারেশন), সেক্টর সদর দপ্তর, গুইমারা, ক্যাপ্টেন মোঃ আশিকুর রহমান, যামিনীপাড়া ব্যাটালিয়ন (২৩ বিজিবি) এবং ৪৩ বিজিবির সহকারী পরিচালক রাজু আহমেদ, ভারপ্রাপ্ত কোয়ার্টার মাস্টার, রামগড় ব্যাটালিয়ন (৪৩ বিজিবি) বিএসএফ এর পক্ষে উপস্থিত ছিলেন ৯৬ বিএসএফ ব্যাটালিয়ন এর ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট (টুআইসি) শ্রী রাজ পাল সিং, ডেপুটি কমান্ডার, উদয়পুর সেক্টর, শ্রী অম্রিত কুমার, ডেপুটি কমান্ডার, উদয়পুর সেক্টর, শ্রী নিতিন রানা এবং অ‍্যাসিস্ট্যান্ট কমান্ডার, স্টাফ অফিসার, শ্রী প্রেমজিৎ। উভয় দেশের মধ্যে শান্তিপূর্ণ ও সুসম্পর্ক বজায় রাখার আশাবাদ ব্যক্ত করে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।