রাঙামাটিতে সাড়ে ৬ কোটি টাকার উন্নয়ন কাজ উদ্বোধন

5

রাঙামাটি প্রতিনিধি

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে রাঙামাটিতে ৫টি উন্নয়ন প্রকল্পের ৬ কোটি ৫৫ লক্ষ টাকার ৪টি ভিত্তি প্রস্তর স্থাপন ও একটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। গত শনিবার (১ অক্টোবর) সকাল ৯টায় ইয়ুথ স্পোর্টিং ক্লাবের অসমাপ্ত কাজের সমাপ্তকরণে ৪৫ লক্ষ টাকা ব্যয়ে উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর কাজের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। এরপর ৪০ লক্ষ টাকা ব্যয়ে উন্নয়ন প্রকল্পের রাঙামাটি ডায়াবেটিক সমিতির ভবন ঊর্ধ্বমুখী সম্প্রসারণের ভিত্তি প্রস্তর এবং পরে ৫ কোটি টাকা ব্যয়ে উন্নয়ন প্রকল্পের কেন্দ্রীয় কবরস্থান হতে পুলিশ হাসপাতালের সংযোগ ব্রিজের ভিত্তি প্রস্তর উদ্বোধন করা হয়।
ব্রিজের ভিত্তি প্রস্তর উদ্বোধনের পর নিখিল কুমার চাকমা বলেন, ব্রিজটি এই এলাকায় যারা বসবাস করে তাদের দীর্ঘদিনের দাবি ছিল। এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে এই ব্রিজটি আমরা করতে যাচ্ছি। আগামী ২৩-২৪ সালের শেষের দিকে এটির কাজ সম্পন্ন হবে।
তিনি বলেন, রাঙামাটির ঐতিহ্যবাহী স্কুল রাঙামাটি সরকারি উচ্চ বিদ্যালয়ের হাজারো ছাত্র-ছাত্রীদের এদিক দিয়ে কষ্ট করে নৌকায় পারাপার করতে হতো। সেজন্যই এ ব্রিজটি হলে তারা নিরাপদে এবং সহজভাবে স্কুলে যেতে পারবে। প্রধানমন্ত্রীর স্বপ্ন, বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়া- তারই একটি অংশ এই ব্রিজ। ২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রীর উন্নত সমৃদ্ধশালী সোনার বাংলা প্রতিষ্ঠায় আমরা কাজ করে যাচ্ছি। তিনি পদ্মা সেতুর মত যেভাবে বড় বড় মেঘা প্রকল্পগুলো বাস্তবায়ন করেছেন, আমি মনে করি পার্বত্য এলাকায় ছোটখাটো যদি ৫ কোটি টাকার ব্রিজও হয়ে থাকে তাহলেও কম না। এই ৫ কোটি টাকার ব্রিজ নির্মাণের ফলে এই এলাকার বসবাসরত হাজার হাজার লোকের পারাপারে একটি সুবিধা হবে।
পরে কাঁঠালতলী জামে মসজিদের ৪০ লক্ষ টাকার উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর উদ্বোধন এবং রিজার্ভ বাজারে অবস্থিত শ্রী শ্রী সার্বজনীন দুর্গা মন্দিরে ৩০ লক্ষ টাকায় নির্মিত নাটমন্দিরটি উদ্বোধন করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি চিংকিউ রোয়াজা, ইয়ুথ ক্লাবের সভাপতি অচিরাংশু চাকমা, সাধারণ সম্পাদক রনেন চাকমা, বোর্ডের নির্বাহী প্রকৌশলী তুষিত চাকমা, সহকারী প্রকৌশলী মোঃ খোরশেদ আলম, ত্রয়া সরকার, সাংবাদিক ও দৈনিক গিরিদর্পণ পত্রিকার সম্পাদক এ কে এম মকছুদ আহমেদ, রাঙামাটি প্রেস ক্লাব সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক, বিশিষ্ঠ ক্রীড়াবিদ বরুন বিকাশ দেওয়ান, আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জমির উদ্দিন, বনরূপা ব্যবসায়ী সমিতির সভাপতি মো. আবু সৈয়দ, ৭নং ওয়ার্ড কাউন্সিলর জামাল উদ্দিন, ১নং ওয়ার্ড কাউন্সিলর হেলাল উদ্দিন।