রাউজানে সড়কে দুর্ঘটনায় ছাত্রলীগ নেতা নিহত

30

রাউজানে সংস্কার চলমান একটি সড়কের গর্তে পড়ে মোটরসাইকেল আরোহী সজীব মুৎসুদ্দি তুহিন (১৯) নামের এক ছাত্রলীগ নেতার মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ ঘটনায় সজিবের বন্ধু সহযাত্রী অর্ণব বড়ুয়াও (১৮) গুরুতর আহত হয়েছেন। গত সোমবার রাত ১০ টার দিকে এ দুর্ঘটনা ঘটে। উপজেলার হাফেজ বজলুর রহমান সড়কের পাহাড়তলি ইউনিয়ন পরিষদ (ইউপি) কার্যালয়ের সামনে দুর্ঘটনাস্থল থেকে স্থানীয়রা আহত অবস্থায় দু’জনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। রাত সাড়ে ১১ টার দিকে সজিব মুৎসুদ্দীকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।
গতকাল মঙ্গলবার ভোরে সজিবের লাশ বাড়িতে আনা হলে পুরো গ্রামে শোকের ছায়া নেমে আসে। পরিবারের সদস্যরা কিছুতেই মেনে নিতে পারছেন না এ দুর্ঘটনা। নিহত সজিব পাহাড়তলী ইউনিয়নের মহামুনি গ্রামের সত্যজিৎ মুৎসুদ্দির ছোট ছেলে। অর্ণবও একই গ্রামের বাসিন্দা। স্থানীয় ইমাম গাজ্জালী বিশ্ববিদ্যালয় কলেজ থেকে গত বছর এইসএসসি পাশ করেন তিনি।
ঘটনার প্রত্যক্ষদর্শী, স্থানীয় জনপ্রতিনিধি ও পুলিশ সূত্রে জানা গেছে, সজিব সোমবার রাতে তাঁর এক বন্ধুসহ মোটরসাইকেল চালিয়ে পাহাড়তলী চৌমুহনি বাজার থেকে বাড়ি ফিরছিলেন। পথে পাহাড়তলী ইউনিয়ন পরিষদ (ইউপি) কার্যালয়ের সামনে সংস্কার কাজ চলা হাফেজ বজলুর রহমান সড়কের গর্তে তাঁরা মোটরসাইকেলটিসহ পড়ে যান। এতে সজিব ও তাঁর বন্ধু অর্ণব আহত হন। স্থানীয়রা উদ্ধার করে সজিবকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানকার চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। অর্ণব চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন।
রাউজান উপজেলা ছাত্রলীগ (দক্ষিণ) শাখার সাধারণ সম্পাদক মুহাম্মদ সালাহ উদ্দিন জানান নিহত সজিব বড়ুয়া পাহাড়তলী ইউনিয়ন ছাত্রলীগের অর্থ সম্পাদক ছিলেন। তাঁর অকাল মৃত্যুতে ছাত্রলীগের নেতাকর্মীরা গভীর শোকাহত।
পাহাড়তলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রোকন উদ্দিন বলেন, সজিব দুই ভাই এক বোনের মধ্যে মেঝ ছিল। তিনি বলেন, হাফেজ বজলুর রহমান সড়কের সংস্কার কাজ চলমান। সেখানের একটি গর্তে পড়ে ছেলেটি মারা গেছে। সংস্কার কাজ করা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ গর্তটিতে কোনো সাংকেতিক চিহ্ন দেননি। যার ফলে অকালে তরুণ ছেলেটি দুর্ঘটনার শিকার হয়ে মারা গেল।
রাউজান থানার উপ-পরিদর্শক সাইমুল ইসলাম বলেন, অভিযোগ না থাকায় লাশ বিনা ময়না তদন্তে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।