রমজানে নিরবচ্ছিন্ন পানি সরবরাহ করবে ওয়াসা

10

নিজস্ব প্রতিবেদক

পবিত্র রমজান মাসে নিরবচ্ছিন্নভাবে পানি সরবরাহ করতে বিশেষ উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম ওয়াসা। তাৎক্ষণিক অভিযোগ নিষ্পত্তি করতে ৪টি মডস অফিসে খোলা হয়েছে কন্ট্রোল রুম। এছাড়া তদারকি জোরদার করতে ১৫টি মনিটরিং টিম গঠন করা হয়েছে। পানির সমস্যা জানলে তাৎক্ষণিক পদক্ষেপ গ্রহণ করবে এসব টিম।
চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী একেএম ফজলুল্লাহ বলেন, প্রধান প্রকৌশলীর নেতৃত্বে তদারকির দায়িত্ব দেয়া হয়েছে। নিরবচ্ছিন্ন পানি সরবরাহ ব্যবস্থা ধরে রাখতে টিম প্রয়োজনীয় পদক্ষেপ নিবে। যেখানে পানি বাড়ানো দরকার, সেটা তারা করবে। অভিযোগ থাকলে সেগুলোও দ্রুত নিষ্পত্তি করবে।
একই বিষয়ে কথা হলে চট্টগ্রাম ওয়াসার প্রধান প্রকৌশলী মাকসুদ আলম বলেন, পানির সরবরাহ ব্যবস্থা স্বাভাবিক রাখতে প্রতিটি ট্রিটমেন্ট প্লান্টকে ধারণক্ষমতার সর্বোচ্চ পানি সরবরাহে নির্দেশ দেওয়া হয়েছে। মডস অফিসগুলোতে কন্ট্রোল রুম খোলা হয়েছে। তদারক টিমের মাধ্যমে সরবরাহ লাইনগুলো ঠিক আছে কিনা সেটা মনিটরিং করা হচ্ছে। সব জায়গায় যেন পানি পায় সেটা নিশ্চিত করা হচ্ছে। বিশেষ প্রয়োজনে পানি সরবরাহের জন্য ৫টি ভাউচার গাড়ি প্রস্তুত রাখা হয়েছে। জরুরি প্রয়োজনে এসব গাড়িতে করে পানি সরবরাহ করা হবে।
তিনি বলেন, আমাদের পানির ঘাটতি নেই, পর্যাপ্ত উৎপাদন আছে। লাইনের সমস্যার কারণে বা অন্যকোন ত্রুটিতে যেন পবিত্র রমজানে মানুষ কষ্ট না পায়, সেজন্য বাড়তি সকর্ততা অবলম্বন করা হয়েছে।
পবিত্র রমজান মাসে চট্টগ্রাম মহানগরীতে পানি সরবরাহ নিরবচ্ছিন্ন রাখতে এবং গ্রাহকদের অভিযোগ গ্রহণ ও তাৎক্ষণিক সমাধানে স্থাপিত কন্ট্রোল রুমের নম্বর হচ্ছে, মড-১: ০৩১-৭২৪৮৭৫, মড-২: ০৩১-৬১৭৯৭৩, মড-৩: ০৩১-০২৪১৩৮৮০০৬, মড-৪: ০৩১-০২৩৩৩৩৫৬৭৬৮। পানি সংক্রান্ত যে কোন অভিযোগের বিষয়ে এসব টেলিফোন নম্বরে যোগাযোগ করতে অনুরোধ জানিয়েছে চট্টগ্রাম ওয়াসা।