রবিউল আউয়ালকে স্বাগত জানিয়ে জশনে জুলুস

19

 

রাঙ্গুনিয়া:
গাউছিয়া সমিতি ও গাউছিয়া যুব সমিতি রাঙ্গুনিয়া উপজেলা এবং পোমরা ইউনিয়ন শাখার যৌথ ব্যবস্থাপনায় ঈদ-এ মিলাদুন্নবী (দ.) উপলক্ষে রবিউল আউয়াল মাসকে স্বাগত জানিয়ে জশনে জুলুস গত ২৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়েছে। জুলুসে নেতৃত্ব দেন ফটিকছড়ির সৈয়দ বাড়ি দরবার শরীফের আহলে সুন্নাত ওয়াল জমা’আত বাংলাদেশের মহাসচিব আল্লামা শাহ ছুফি সৈয়দ মছিহুদ্দৌলা। জুলুসটি রাঙ্গুনিয়ার পোমরা বুড়ির দোকান থেকে শুরু হয়ে কাপ্তাই সড়কের শান্তিরহাট, গোচরা ও জুটমিল এলাকা পর্যন্ত প্রদক্ষিণ শেষে পোমরা বঙ্গবন্ধু সরকারি উচ্চ বিদ্যালয়ে গিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথি ছিলেন আল্লামা শাহ ছুফি সৈয়দ মছিহুদ্দৌলা। পোমরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহির আহমেদ চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা ছিলেন গাউছিয়া যুব সমিতি কেন্দ্রীয় পরিষদের চেয়াম্যান আল্লামা সৈয়দ তৌছিফুল হুদা। অতিথি ছিলেন জুলুছ উদ্যাপন পরিষদের আহŸায়ক ও রাঙ্গুনিয়া উপজেলা গাউছিয়া সমিতির সভাপতি জাহেদুল আলম চৌধুরী আইয়ুব, সদস্য সচিব ছাবের আহমদ, মাওলানা আবদুল মান্নান হারুনী, মৌলানা হাবিবুর রহমান, মৌলানা ফজলুল করিম নঈমী, মৌলানা আবু মুছা আশরারী, মৌলানা ইয়াকুব আলী আলকাদেরী, মৌলানা আবু জাফর, অধ্যাপক সাইফুল আলম মাসুদ, মাস্টার মুহাম্মদ ইসমাইল, দিদারুল ইসলাম, আলমগীর তালুকদার রণি, মনিরুল ইসলাম, মুহাম্মদ একরামুল্লাহ রিপন, হামিদ শরীফ, নুরুল আমিন কেরানী, এম এ খালেক শাবু, ছাবের আহমদ, মাওলানা শওকত আলী, মীর আহমদ, আবু আহমদ সওদাগর, জাহাঙ্গীর আলম, দিদারুল আলম সওদাগর, ফারুক শাহ, মৌলানা আবদুল গফুর, মুহাম্মদ সাইফুল ইসলাম, আবুল ফয়েজ, মুহাম্মদ মুছা, মুহাম্মদ রাশেদ প্রমুখ।

কর্ণফুলী:
কর্ণফুলীতে ছোটদের জশনে জুলুছ অনুষ্ঠিত হয়েছে। ধর্মীয় ও সামাজিক সংগঠন ফয়যানে মুস্তফা (স.) এর ব্যাবস্থাপনায় অনুষ্ঠিত হলো পবিত্র ঈদে মিলাদুন্নবী ও ছোটদের জশনে জুলুছ। গত ৩০ সেপ্টেম্বর সকাল ৯ টায় শুরু হওয়া জুলুছে সংগঠন পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান সমুহের ছাত্রছাত্রীসহ এলাকার কোমলমতি শিশু-কিশোররা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। উত্তর শিকলবাহার ফয়যানে মুস্তফা হাফেজিয়া মাদ্রাসা প্রাঙ্গণ থেকে শুরু হওয়া জুলুছে অংশগ্রহণ করা শিশুরা নারায়ে তকবির নারায়ে রেসালতের স্লোগানে স্লোগানে মুখরিত করে এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ সরক প্রদক্ষিণ করেন পূনরায় মাদ্রাসা প্রাঙ্গণে এসে জুলুছ শেষ হয়। জুলুছ শেষে এক সংক্ষিপ্ত সমাবেশ সংগঠনের সভাপতি মাওলানা বরকত আলী বলেন, প্রিয় নবীর আগমনের এই মাসে ইবলিশ ও তার অনুসারি ছাড়া সৃষ্টিকুলের সকল সৃষ্টিই আনন্দিত হয় এবং বিশ্বের প্রতিটি দেশের মুসলিম উম্মাহ খুশি উদযাপন করে বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করে থাকেন। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক নূরুল আককাস জীবন, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, সহ-সাংগঠনিক সম্পাদক জি এম সাইফুল ইসলাম, উপদেষ্টা মুহাম্মদ আলী, উপদেষ্টা মুহাম্মদ হারুন, মিজান আত্তারী, হাফেজ মুসলিম উদ্দিন, হাফেজ মিকাত, মুহাম্মদ ফারুক রেযা, মুহাম্মদ আলী প্রমুখ।

সীতাকুন্ড:
সীতাকুন্ড উপজেলার গাউসিয়া কমিটি শাখার উদ্যোগে রবিউল আওয়ালকে স্বাগত জানিয়ে বর্ণাঢ্য র‌্যালি আয়োজন করেন। গত ৩০ সেপ্টেম্বর সীতাকুন্ড উত্তর বাইপাস রোড থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু করে। দক্ষিণ বাইপাস উপজেলা গেইট গিয়ে বিশাল বর্ণাঢ্য র‌্যালি মাধ্যমে কর্মসূচি সমাপ্ত করেন। অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ আবদুল আউয়াল সভাপতিত্বে এবং আলহাজ মাওলানা মুহাম্মদ আলী সিদ্দিকী পরিচালনায় র‌্যালি শেষে দেশ ও জাতির কল্যাণে বিশেষ দোয়া মুনাজাত পরিচালনা করেন অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ আবদুল আউয়াল আলকাদেরী। বিশেষ অতিথি ছিলেন আলহাজ নাজিম উদ্দিন চেয়ারম্যান ও আলহাজ সাদাকাত উল্লা মিয়াজী চেয়ারম্যান, রেজাউল করিম বাহার, মুফতি আবুল হাসান মুহাম্মদ ওমাইর রজবী, মো. জসিম উদ্দিন, আলহাজ মোবারক হোসেন, আলহাজ মোহাম্মদ জামাল পাশা, আলহাজ মো. কামাল উদ্দিন, মো. কামাল উদ্দিন চৌধুরী, আলহাজ মাওলানা মো. মজিবুদ্দিন, মাওলানা মো. খোরশেদ আলম ও আলহাজ মো. মোসলেম উদ্দিন।

বোয়ালখালী:
মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি বোয়ালখালী উপজেলা সাংগঠনিক সমন্বয়কারী ও শাখাসমূহের যৌথ উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) ও সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারী (ক.)’র ৩৪ তম উরস শরিফ উপলক্ষে র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। গত ১ অক্টোবর এ র‌্যালির উদ্বোধন করেন বোয়ালখালী উপজেলার পৌরসভার মেয়র মো. জহুরুল ইসলাম জহুর। র‌্যালিটি বোয়ালখালীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বেঙ্গুরা এসে শেষ হয়। এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সদস্য আবদুল আজিজ ভান্ডারী, নুরুল করিম নুরু, উপজেলা সমন্বয়কারী মো. নুরুল হক ফকির, নুরুল ইসলাম অডিটর, জানে আলম মাষ্টার, মোস্তাফা কামাল, বেলাল মোহাম্মদ সাইফুদ্দীন, আলী আকবর, জামাল উদ্দিন, মহানগরের সমন্বয়কারী রেজাউল করিম রুবেল, সমাজসেবক মো. আবুল হাসেম, শাহনুর আলম, মালেক ভাÐারী, আরেফিন রিয়াদ, ছাদেকুর রহমান সবুজ প্রমুখ। শেষে দোয়া এবং মোনাজাত পরিচালনা করেন আহলা দরবার শরীফের মুফতি মাঈনুল ইসলাম জুনায়েদ।