যুব মহিলা লীগে নতুন নেতৃত্ব সভাপতি ডেইজি সম্পাদক লিলি

6

পূর্বদেশ ডেস্ক

দেড় যুগ পর নেতৃত্বে পরিবর্তন এসেছে আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুব মহিলা লীগে। গতকাল বৃহস্পতিবার দুপুরে আলেয়া সারওয়ার ডেইজিকে সভাপতি এবং শারমিন সুলতানা লিলিকে সাধারণ সম্পাদক করে এ সংগঠনের নতুন কমিটি ঘোষণা করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
সোহরাওয়ার্দী উদ্যানে যুব মহিলা লীগের সম্মেলন শেষে এই কমিটি ঘোষণা করা হয়। ২০০৪ সাল থেকে সংগঠনটির হাল ছিল নাজমা আক্তার ও অপু উকিলের হাতে।খবর বিডিনিউজ।
নতুন সভাপতি ডেইজি এর আগে সংগঠনটির সহ-সভাপতি ছিলেন। আওয়ামী লীগের হয়ে গত ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে ৩১ নম্বর ওয়ার্ডে (মোহাম্মদ পুর এলাকা) কাউন্সিলর পদে নির্বাচন করে আলোচনায় আসেন তিনি।
শারমিন সুলতানা আগের কমিটির সাংগঠনিক সম্পাদক ছিলেন। তার আগে কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হল ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন।
২০০২ সালে যুব মহিলা লীগ প্রতিষ্ঠার পর শুরুতে নাজমা আক্তারকে আহব্বায়ক করে ১০১ সদস্যের কমিটি দেওয়া হয়েছিল। সেখানে জ্যেষ্ঠ যুগ্ম আহব্বায়ক ছিলেন অপু উকিল। দুই বছর পর ২০০৪ সালের ১৫ মার্চ প্রথম সম্মেলনের মাধ্যমে তাদের কমিটি হয়; সেখানে নাজমা সভাপতি হন এবং অপু হন সাধারণ সম্পাদক। এর ১৩ বছর পর ২০১৭ সালের ১১ মার্চ সম্মেলন হলেও ফের নাজমাকে সভাপতি ও অপুকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।
ঢাকা উত্তর ও দক্ষিণ যুব মহিলা লীগের কমিটি
গতকাল ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ যুব মহিলা লীগের কমিটিও ঘোষণা করেন ওবায়দুল কাদের। কমিটিতে দক্ষিণ যুব মহিলা লীগের সভাপতি হয়েছেন ফারজানা ইয়াসমিন, সাধারণ সম্পাদক নিলুফা রহমান। আর ঢাকা মহানগর উত্তর যুব মহিলা লীগের সভাপতি হয়েছেন তাহেরা খাতুন লুৎফা ও সাধারণ সম্পাদক হয়েছেন শামীমা রহমান।