যুব বিশ্বকাপের জন্য বাংলাদেশের দল ঘোষণা

10

 

ওয়েস্ট ইন্ডিজে যুব বিশ্বকাপের জন্য মঙ্গলবার (৭ ডিসেম্বর) ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ। ২০২০ সালে যুব বিশ্বকাপ খেলা ৩ ক্রিকেটার আছেন এ স্কোয়াডে। বিশ্বকাপের জন্য নির্বাচিত এ দলটিই ডিসেম্বরে এশিয়া কাপ খেলবে। সংযুক্ত আরব আমিরাতে আট দলের এশিয়া কাপ শুরু হবে ২৩ ডিসেম্বর। চলতি বছরের ২০ ডিসেম্বর সংযুক্ত আরব আমিরাত যাবে বাংলাদেশ। বাংলাদেশসহ এশিয়া কাপে অংশ নেবে ভারত, পাকিস্তান, আফগানিস্তান, শ্রীলঙ্কা, নেপাল, কুয়েত ও সংযুক্ত আরব আমিরাত। বাংলাদেশের গ্রুপে আছে শ্রীলঙ্কা, নেপাল ও কুয়েত। ফাইনাল হবে ১ জানুয়ারি।
১৪ জানুয়ারি শুরু হবে যুব বিশ্বকাপ। ১৬ দলের বিশ্বকাপে বাংলাদেশ পড়েছে এ গ্রুপে। গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ইংল্যান্ড, কানাডা ও সংযুক্ত আরব আমিরাত। ১৬ জানুয়ারি বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ ইংল্যান্ড।
২০ ও ২২ জানুয়ারি বাংলাদেশের পরের দুই ম্যাচে প্রতিপক্ষ যথাক্রমে কানাডা ও সংযুক্ত আরব আমিরাত। ৫ ফেব্রয়ারি যুব বিশ্বকাপের ফাইনাল ম্যাচ হবে। যুবদলের স্কোয়াড: রাকিবুল হাসান (অধিনায়ক), প্রান্ত্রিুক নওরোজ নাবিল (সহ-অধিনায়ক), মাহফিজুল ইসলাম, ইফতিখার হোসেন ইফতি, এসএম মেহরব হাসান, আইচ মোল্লা, আবদুল্লাহ আল মামুন, গাজী মোহাম্মদ তাহজিবুল ইসলাম, আরিফুল ইসলাম, মোহাম্মদ ফাহিম, মোহাম্মদ মুশফিক হাসান, রিপন মন্ডল, মোহাম্মদ আশিকুর রহমান, তানজিম হাসান সাকিব ও নাঈমুর রহমান নয়ন।
অতিরিক্ত সফরসঙ্গী: আহোসান হাবিব লিওন ও জিসান আলম। স্ট্যান্ডবাইয়ে থাকবেন : মহিউদ্দিন তারেক, তৌহিদুল ইসলাম ফেরেদৌস, সাকিব শাহরিয়ার ও গোলাম কিবরিয়া।