যারা এলেন, যারা গেলেন কাদের অপেক্ষায় রিয়াল

25

ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়ে চলে যাওয়ার পর ধুঁকছে স্প্যানিশ জায়ান্টরা। গত মৌসুমে কিছুই জেতা হয়নি দলটির। দ্বিতীয় মেয়াদে ফরাসি তারকা জিনেদিন জিদানকে কোচ করে আনা হলেও রিয়ালের শোকেসে ঢোকেনি কিছুই। নতুন মৌসুম শুরুর অপেক্ষায় ইউরোপের সফল এই ক্লাবটি।
এরই মধ্যে রিয়াল কিছু খেলোয়াড়কে কিনে এনেছে আবার কিছু খেলোয়াড়কে হারিয়েছে। কিছু তারকাকে কেনার জন্য অপেক্ষায় আছে রিয়াল। আসন্ন মৌসুমে রিয়ালের জার্সিতে দেখা যেতে পারে বিশ্বকাপ জয়ী ফরাসি তারকা পল পগবাকে।
এদিকে, ওয়েলস তারকা গ্যারেথ বেলকে নতুন মৌসুমে ছেড়ে দেওয়ার গুঞ্জন উঠলেও তিনি থাকছেন। নতুন করে আবারো যোগ দিয়েছেন বায়ার্নে চলে যাওয়া কলম্বিয়ান তারকা জেমস রদ্রিগেজ। বেলজিয়ান তারকা এডেন হ্যাজার্ডকেও দলে টেনেছে রিয়াল।
স্প্যানিশ ক্লাবটিতে এসেছেন দুই ব্রাজিলিয়ান রদ্রিগো গোস এবং এডার মিলিতাও। জিদানের দলটি অপেক্ষায় আছে বিশ্বকাপ জয়ী ফরাসি তারকা কাইলিয়ান এমবাপে, চ্যাম্পিয়ন্স লিগে খেলা আয়াক্সের ডনি ভ্যান ডি বিকের জন্য।
এলেন যারা: ফারল্যান্ড মেন্ডি (লিও), এডেন হ্যাজার্ড (চেলসি), লুকা জোভিক (এইনট্রাচট), এডার মিলিতাও (পোর্তো), রদ্রিগো গোস (সান্তোস), জেমস রদ্রিগেজ (বায়ার্ন), আন্দ্রি লুলিন (লেগানেস) এবং বোরজা মায়োরাল (লেভান্তে)।
গেলেন যারা: থিও হার্নান্দেজ (এসি মিলান), সার্জিও রেগুইলন (সেভিয়া), মাতেও কোভাসিচ (চেলসি), মার্কোস লরেন্তে (অ্যাতলেতিকো মাদ্রিদ), রাউল ডি থমাস (বেনফিকা), লুকা জিদান (রেসিং সান্তানদার) এবং অস্কার রদ্রিগুয়েজ (লেগানেস)।
যাদের জন্য অপেক্ষা: পল পগবা (ম্যানচেস্টার ইউনাইটেড), ডনি ভ্যান ডি বিক (আয়াক্স) এবং কাইলিয়ান এমবাপে (পিএসজি)।