মেজবানে নবীন শিক্ষার্থীদের বরণ করে নিলো ইডিইউ

14

আরো একবার মেজবান আয়োজনের মধ্য দিয়ে নবীন শিক্ষার্থীদের বরণ করে নিলো ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ)। চট্টগ্রামের যেকোন উৎসবে পরিপূর্ণতা এনে দিতে জুড়ি নেই মেজবানের। কয়েকশ বছরের ঐতিহ্যবাহী এই আয়োজনের মাধ্যমে প্রতিবারের মতো এবারও শিক্ষার্থী-অভিভাবকদের আপ্যায়ন করলো ইডিইউ। তিনটি স্কুলের অধীনে স্নাতক-স্নাতকোত্তর পর্যায়ের সাতটি বিভাগে ভর্তি হওয়া নতুন শিক্ষার্থীদের নিয়ে ২২ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে ফল ২০২২ সেমিস্টারের ওরিয়েন্টেশন ও নবীনবরণ অনুষ্ঠিত হয়।
প্রায় সহ¯্রাধিক মানুষের এ আয়োজনে সকাল থেকেই ইডিইউ প্রাঙ্গন হয়ে ওঠে লোকারণ্য। মেজবানে অমুসলিমদের জন্যও রাখা হয় বিশেষ ব্যবস্থা।
ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির প্রতি আস্থা রাখায় শিক্ষার্থী-অভিভাবকদের ধন্যবাদ জানিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, সন্তানের ভালোমানের উচ্চশিক্ষা নিয়ে চট্টগ্রামের অভিভাবকদের দুশ্চিন্তা ও দুর্ভোগ কমাতে ইডিইউ নিজেকে ক্রমাগত উন্নত করে চলেছে। এখন আর চট্টগ্রামের শিক্ষার্থীদের ঢাকা বা দেশের বাইরে গিয়ে পড়ালেখা করতে হচ্ছে না। বরং ইডিইউ থেকেই শিক্ষার্থীরা উচ্চতর প্রশিক্ষণের জন্য দেশের বাইরে যাচ্ছে। বিশ্বের আধুনিকতম প্রযুক্তি ও পাঠদান কৌশল সন্নিবেশিত হয়েছে এ বিশ্ববিদ্যালয়ে। তাই, যারা ইডিইউতে উচ্চশিক্ষা অর্জনের সুযোগ পেয়েছে, সামনে তাদের জন্য এক অভিনব অভিজ্ঞতা অপেক্ষা করছে। প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান বলেন, জীবনে উন্নতির পাথেয় সংগ্রহ করতে হয় বিশ্ববিদ্যালয় থেকেই। ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি শিক্ষার্থীদের উন্নত শিক্ষা ও দক্ষতায় প্রশিক্ষিত করার লক্ষ্যে নানান সুযোগ-সুবিধা নিশ্চিত করেছে। বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, রেজিস্ট্রার, ডিনসহ সকল শিক্ষক-কর্মকর্তাদের উপস্থিতিতে অনুষ্ঠিত হয় এ আয়োজন। নবাগত শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় সম্পর্কে ধারণা দেয়া হয় অনুষ্ঠানে। শিক্ষার্থীদের ইডিইউর শিক্ষাপদ্ধতি ও কোর্সগুলো ছাড়াও বিশ্ববিদ্যালয়ের প্রয়োজনীয় বিভিন্ন বিষয় সম্পর্কে বিস্তারিত বর্ণনা দেয়া হয়। এছাড়া শিক্ষার্থীদের সামনে বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি মেম্বার ও প্রশাসনিক কর্মকর্তাদের পরিচয় করিয়ে দেয়া হয়। বিজ্ঞপ্তি