মুহিবুল্লাহ হত্যার ঘটনায় মামলা ১ রোহিঙ্গা গ্রেপ্তার

9

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে অজ্ঞাতনামা বন্দুকধারীদের গুলিতে রোহিঙ্গা নেতা মহিবুল্লাহ নিহতের ঘটনায় উখিয়া থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। নিহতের ছোট ভাই হাবিবুল্লাহ বাদী হয়ে এই মামলা দায়ের করেন। এ ঘটনায় মোহাম্মদ সেলিম উল্লাহ প্রকাশ লম্বা সেলিম (২৭) নামের একজনকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল শুক্রবার সকাল ১১ টার দিকে কুতুপালং ক্যাম্প-৬ থেকে তাকে গ্রেপ্তার করে এপিবিএন সদস্যরা।
সংবাদের সত্যতা নিশ্চিত করেছেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) অধিনায়ক মো. নাইমুল হক। তিনি জানান, মুহিবুল্লাহ হত্যার ঘটনায় জড়িত সন্দেহে মোহাম্মদ সেলিম প্রকাশ লম্বা সেলিমকে গ্রেপ্তার করে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।
এদিকে মামলার এজাহারে হত্যাকান্ডের বিবরণ দেয়া হলেও কোনো আসামির নাম উল্লেখ করা হয়নি। আসামিরা সবাই অজ্ঞাতনামা।
কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম জানিয়েছেন, কক্সবাজারের উখিয়ার লম্বা শিয়া রোহিঙ্গা ক্যাম্পে স্বজাতির গুলিতে নিহত রোহিঙ্গা নেতা মহিবুল্লাহর দাফন শেষে বৃহস্পতিবার রাতে উখিয়া থানায় পরিবারের পক্ষ থেকে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলায় অজ্ঞাতনামাদের আসামি করা হয়েছে।
উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জুর মোর্শেদ বলেন, থানায় মামলা দায়েরের পর থেকে, অজ্ঞাতনামা আসামিদের শনাক্ত করে গ্রেপ্তারে পুলিশের তৎপরতা শুরু হয়ে গেছে।
উল্লেখ্য, গত বুধবার এশার নামাজের পর রাত সাড়ে আটটার দিকে উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পে নিজের অফিসে রোহিঙ্গা বন্দুকধারীদের গুলিতে নিহত হন আলোচিত রোহিঙ্গা নেতা মহিবুল্লাহ।
এ ঘটনায় ২৫ জনকে অজ্ঞাত আসামি দেখিয়ে বৃহস্পতিবার রাতে উখিয়া থানায় মামলা করেন ছোট ভাই হাবিবুল্লাহ।