মুজিব শতবর্ষ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট সেমিফাইনালে রাশেদ আজগর চৌধুরী ও আবদুর রশিদ দল

3

ক্রীড়া প্রতিবেদক

হাজার বছরের সর্বশ্রেষ্ঠ বাঙালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে মুজিব শতবর্ষ টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে ‘বি’ গ্রুপ থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে আলহাজ রাশেদ আজগর চৌধুরী ও আবদুর রশিদ দল। চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস) ’র ব্যবস্থাপনায় এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত গতকাল দিনের ২য় খেলায় আলহাজ রাশেদ আজগর চৌধুরী দল ৪৩ রানে আব্দুর রশিদ দলকে পরাজিত করে তিন ম্যাচে দুই জয় ও এক পরাজয় নিয়ে শেষ চারে খেলা নিশ্চিত করে। অন্যদিকে আব্দুর রশিদ দল এদিন পরাজিত হলেও তিন খেলায় দুই জয় ও এক পরাজয়ে তারাও সেমিফাইনালে উন্নীত হয়। তবে নেট রান রেটে এগিয়ে থাকায় আলহাজ রাশেদ আজগর চৌধুরী গ্রæপ চ্যাম্পিয়ন এবং আবদুর রশিদ দল গ্রুপ রানারআপ হয়। এর আগে দিনের প্রথম খেলায় হাজী রফিক আহমেদ দলকে ২১ রানে হারিয়ে সান্ত¦নার জয় পায় আল্লামা মো. ইকবাল দল।
দুপুর দেড়টায় শুরু হওয়া এই খেলায় টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৬০ রান সংগ্রহ করে আলহাজ রাশেদ আজগর চৌধুরী দল। দলের পক্ষে মাহাবুল করিম মিঠু ৩৩ বলে ৫২ এবং সাব্বির হোসেন ৩৮ বলে ৪৪ রান করেন। প্রতিপক্ষের বোলার শাহরিয়ার আলম মাহিম, তানভির হোসেন নান্না ও তানভির সাদাত কিং প্রত্যেকে দুটি করে উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে আবদুর রশিদ দল প্রতিপক্ষের দুই বোলার মোহাম্মদ ইফরান ও ওমর ফারুকের ঘূর্ণিতে ১৯.৫ ওভারে ১১৭ রানে অলআউট হয়। দলের পক্ষে আবু নেওয়াজ লিংকন সর্বোচ্চ ৩৯ এবং পেয়ার মোহাম্মদ সৌরভ ২৮ রান করেন। আলহাজ রাশেদ আজগর চৌধুরী দলের হয়ে মোহাম্মদ ইফরান ও ওমর ফারুক তিনটি করে উইকেট নেন। খেলায় বিজয়ী দলের খেলোয়াড় মাহাবুল করিম মিঠু ব্যক্তিগত ৩৩ বলে ৫২ রান করে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়। খেলা শেষে তাকে ক্রেস্ট প্রদান করেন সাবেক ক্রীড়া ব্যক্তিত্ব মরহুম আলহাজ্ব রাশেদ আজগর চৌধুরীর কন্যা ফারহা মোরশেদ।
প্রসঙ্গত, মরহুম পিতা আলহাজ্ব রাশেদ আজগর চৌধুরী দল সেমিফাইনালে উন্নীত হওয়ায় তার সুযোগ্য কন্যা ফারহা মোরশেদ ও জামাতা মঞ্জুরুল আলম দলের পক্ষে বিশেষ নৈপুণ্য প্রদর্শনকারী খেলোয়াড় মাহাবুল করিম মিঠুকে পাঁচ হাজার, সাব্বির হোসেইনকে দুই হাজার এবং দুই বোলার ইফরান ও ওমর ফারুককে তিন হাজার করে নগদ অর্থ প্রদান করেন। এর আগে তাদের ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন সিজেকেএস সহ-সভাপতি হাফিুজুর রহমান, কোষাধ্যক্ষ শাহাবুদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীর, সিজেকেএস ক্রিকেট সম্পাদক একেএম আবদুল হান্নান আকবর ও যুগ্ম সম্পাদক জিএম হাসান। এদিকে প্রথম খেলায় টস জিতে আল্লামা মো. ইকবাল দল ওমর হাসানের ৩৯ রানে ভর করে আট উইকেটে ১২৮ রানের সংগ্রহ দাঁড় করায়। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১০৭ রান তুলতে সক্ষম হয় হাজী রফিক আহমেদ দল। এই খেলায় আল্লামা মো. ইকবাল দলের খেলোয়াড় ওমর হাসান ব্যক্তিগত ৩৪ বলে ৩৯ রান করে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হয়। তাকে ক্রেস্ট প্রদান করেন সিজেকেএস কাউন্সিলর মুজিবুর রহমান।