মুজিববর্ষ ও শিশু দিবস পালিত

27

চন্দনাইশ উপজেলা প্রশাসন : চন্দনাইশ উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধুক শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি উপজেলার প্রধান প্রধান সড়কগুলি প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পনের মধ্যদিয়ে শ্রদ্ধা নিবেদন করেন চট্টগ্রাম- ১৪ আসনের সংসদ সদস্য আলহাজ নজরুল ইসলাম চৌধুরী, উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী, পৌর মেয়র মাহাবুবুল আলম খোকা, মুক্তিযোদ্ধা কমান্ডার জাফর আলী হিরু, থানা অফিসার ইনচার্জ কেশব চক্রবর্তী, চন্দনাইশ উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, উপজেলা যুবলীগ, উপজেলা কৃষকলীগ, মহিলা বিষয়ক কর্মকর্তা, আনসার ভিডিপি কর্মকর্তাসহ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক সংগঠন। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে কেক কেটে অনুষ্ঠানের সুচনা করা হয়। পরে নির্বাহী কর্মকর্তা ইমতিয়াজ হোসেনের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম- ১৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. নজরুল ইসলাম চৌধুরী।
বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী, পৌর মেয়র মাহাবুবুল আলম খোকা, উপজেলা ভাইস চেয়ারম্যঅন মাও. সোলাইমান ফারুকী, সহকারি কমিশনার (ভূমি) নিবেদিতা চাকমা, থানা অফিসার ইনচার্জ কেশব চক্রবর্ত্তী, স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. শাহিন হাসান চৌধুরী, চেয়ারম্যান যথাক্রমে মুজিবুর রহমান, আমিন আহমেদ চৌধুরী রোকন প্রমুখ। বাদে জোহর উপজেলা মসজিদে খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
চন্দনাইশ থানা প্রশাসন : চন্দনাইশ থানা প্রশাসনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধুক শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সকালে বর্ণাঢ্য র‌্যালি, উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পনের মধ্যদিয়ে শ্রদ্ধা নিবেদন, এতিমদের জন্য খাবার ব্যবস্থা, সাজসজ্জার ব্যবস্থা করা হয়।
চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স : চন্দনাইশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধুক শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সকালে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের মধ্যদিয়ে শ্রদ্ধা নিবেদন করার পর হাসপাতাল চত্বরে কেক কাটা হয়। এ সময় হাসপাতালে দেয়ালে বঙ্গবন্ধুর জন্ম তথা ১৯২০ সাল থেকে ১৯৭৫ সাল পর্যন্ত প্রতি ৫ বছরের স্মৃতিময় কর্মকান্ডের উপর লেখা ও ছবি সম্বলিত একটি ব্যানার স্থাপন করা হয়। সে সাথে বঙ্গবন্ধুর নামে হাসপাতাল অঙ্গনে একটি লাইব্রেরি স্থাপন ও হাসপাতালের সামনে বৃক্ষরোপন করা হয়। হাসপাতালে আসা রোগীদের জন্য উন্নতমানের খাবার, মিষ্টি বিতরণ ও শিশু রোগীদের প্যাড, কলমসহ শিক্ষাসামগ্রী বিতরণ করা হয়। জাতির জনকের জন্য মিলাদ ও দোয়া মাহফিল করা হয়। পরে হাসপাতাল মিলনায়তনে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহিন হাসান চৌধুরীর সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন এডিশনার পিপি মো. দেলোয়ার হোসেন, আবাসিক মেডিকেল অফিসার ডা. আবু রাশেদ, ডা. রাজিব বিশ্বাস, ডা. আশিক কামাল, ডা. উম্মে সালমা, ডা. মো. জাহিদ আমিন প্রমুখ।
চন্দনাইশ পৌরসভা : চন্দনাইশ পৌরসভার উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে গত ১৭ মার্চ সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা এবং কেক কাটা হয়। সন্ধ্যায় পরিষদের সামনে মেয়র মাহাবুবুল খোকার নেতৃত্বে ১’শ মোমবাতি প্রজ্জ্বলিত করা হয়। সে সাথে ১’শ আতশবাজি ফুটিয়ে উৎসব মুখর পরিবেশ সৃষ্টি করা হয়।
উপজেলা আওয়ামী লীগ : চন্দনাইশ উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে গত ১৭ মার্চ সকালে আনন্দ র‌্যালি উপজেলার প্রধান প্রধান সড়কগুলি প্রদক্ষিণ করে। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা এবং কেক কাটা হয়। সংগঠনের পক্ষ থেকে উপজেলার প্রতিটি ইউনিয়নের অর্ধশতাধিক মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল, তবরুক বিতরণের আলোজন করা হয়।