মুজিববর্ষের পুলিশ নীতি জনসেবা আর সম্প্রীতি

18

 

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে আয়োজিত হল কমিউনিটি পুলিশিং ডে ২০২১। এ উপলক্ষে গতকাল ৩০ অক্টোবর আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর। এতে সভাপতিত্ব করেন মহানগর কমিউনিটি পুলিশিং’র যুগ্ম আহব্বায়ক এসএম আবু তৈয়ব।
অনুষ্ঠানে বক্তারা অপরাধ নিয়ন্ত্রণ, কিশোর গ্যাং নির্মূলকরণ, কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে সচেতনতামূলক কার্যক্রম, মাদকবিরোধী অভিযান, মানবিক পুলিশিং ইত্যাদি ক্ষেত্রে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ও মহানগরী কমিউনিটি পুলিশিং’র সাফল্য তুলে ধরেন।
সভায় দীর্ঘ কার্যক্রম পর্যালোচনা করে শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং কর্মকর্তা ও সদস্যদের পুরস্কৃত করা হয়।
‘মুজিববর্ষের পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি’- এ স্লোগানে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি দিবসটি উদযাপনে সুন্দর আয়োজনের জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি কিশোর গ্যাং একটি দুষ্টচক্র হিসেবে তুলে ধরেন। এ চক্র ভাঙতে বিভিন্ন ধরনের সচেতনতামূলক কার্যক্রম, বিপথগামী কিশোরদের ট্রেনিংয়ের ব্যবস্থা করা ও তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করা ইত্যাদি কার্যক্রমের বিষয়ে তুলে ধরেন।
সিএমপি কমিশনার বলেন, প্রতি বছর অক্টোবর মাসের শেষ রবিবার কমিউনিটি পুলিশিং ডে উদযাপন করা হলেও এর কার্যক্রম সারা বছরজুড়ে চলমান থাকে। কমিউনিটি পুলিশিং সপ্তাহ, ওপেন হাউজ ডে ইত্যাদি কার্যক্রমের মাধ্যমে এ কার্যক্রমকে আরো বিস্তৃত করার পাশাপাশি কমিউনিটি পুলিশিং’র সাফল্যকে ধরে রাখতে সবার প্রতি আহবান জানাই।
এ সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) সানা শামীনুর রহমান, উপ-পুলিশ কমিশনার (সদর) মো. আমির জাফর, বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ, ইউনিট কমান্ডার, মহানগরী ইউনিট কমান্ড, কমিউনিটি পুলিশিং মহানগরের সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, কমিউনিটি পুলিশিং নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি