মুক্তিযোদ্ধা আবু ছালেহকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

6

 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু ছালেহ গত ৩ আগস্ট একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গত ৪ আগস্ট সাতকানিয়া মডেল হাই স্কুল মাঠে মরহুমের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। জেলা থেকে আগত চৌকশ পুলিশ বাহিনীর এএসআই মুজিবুরের নেতৃত্বে বিয়গল বাজিয়ে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করে ও ১ মিনিট নিরবতা পালন করেন।
এসময় তার কপিনে জাতিয় পতাকা ও ফুল দিয়ে গার্ড অব অনার প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা ও সাতকানিয়া উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার আবু তাহের এলএমজি, সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ তারেক মোহাম্মদ আবদুল হান্নান।
তার মৃত্যুতে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এম.এ ইদ্রিছ, যুব ও ক্রীড়া সম্পাদক গোলাম ফারুক ডলার, পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি মাস্টার ফরিদুল আলম, মোজাম্মেল হক, যুগ্ম সাধারণ সম্পাদক ফয়েজ আহমদ লিটন, সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান, সাতকানিয়া পৌরসভার প্যানেল মেয়র একেএম মোর্শেদ, কাউন্সিলর সাইফুল আলম সোহেল, চেয়ারম্যানদের মধ্যে আ.ন.ম সেলিম, রমজান আলী, মাহাবুব সিকদার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। মৃত্যুকালে তাহার বয়স হয়েছিল ৮২ বছর। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। বিজ্ঞপ্তি