মিরসরাইয়ে ৩ দশকের বন্ধ সড়ক চেয়ারম্যানের হস্তক্ষেপে চালু

19

মিরসরাই প্রতিনিধি

মিরসরাই উপজেলার ৩ নং জোরারগঞ্জ ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের দক্ষিণ সোনাপাহাড় গ্রামের গ্রামীণ একটি সড়ক দিয়ে চলাচল করতো ২৬ পরিবারের লোকজন। ৩ দশক পূর্বে ৪০০ মিটার দৈর্ঘ্যরে এই সড়ক স্থানীয় এক প্রভাবশালী পরিবার বন্ধ করে দেয়। এতে বিপাকে পড়ে যায় ২৬ পরিবারের প্রায় শতাধিক লোকজন। ইতিপূর্বে ওইসব পরিবারের বাসিন্দারা স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যদের দ্বারে দ্বারে ঘুরেও কোন সমাধান পাননি। অবশেষে দীর্ঘদিনের সমস্যার সমাধান দিলেন জোরারগঞ্জ ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান রেজাউল করিম মাষ্টার। ওই সড়কটির নাম মাওলানা শফিউল আলম সড়ক।
গত ২০ মে সড়কটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। ভূক্তভোগী আরিফুল ইসলাম নিজামী বলেন, গত ৩০ বছর ধরে আমাদের বাড়ির চলাচলের সড়ক দখল করে রাখে এক প্রভাবশালী পরিবার। আমার বাবাসহ বাড়ীর আরো অনেকের নামে ফৌজদারী মামলা করে দীর্ঘ ৮ বছর কোর্টে ঘুরিয়েছে। ইতিপূর্বে চেয়ারম্যান ও ইউপি সদস্য যারা ছিল তারা বারবার বিষয়টি সমাধান করবে বলেও তারা কোন সমাধান করেনি। অবশেষে জোরারগঞ্জ ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান রেজাউল করিম মাস্টার ফেব্রæয়ারিতে দায়িত্ব নেওয়ার পর মার্চে কথা দেন এই সড়কের সমস্যার সমাধান করে দিবেন। অবশেষে তিনি কথা রেখেছেন। মাত্র ২ মাসের মধ্যে বিষয়টির সুরাহা করে সড়কটি চালু করে দেন।
ভূক্তভোগী মাওলানা শফিউল আলম নিজামী বলেন, আমি অত্যন্ত খুশি। চেয়ারম্যান রেজাউল করিম মাষ্টার ও ইউপি সদস্য আশরাফ উদ্দিন আরজুর আন্তরিকতার কারণে দীর্ঘদিনের বন্ধ সড়ক চালু হলো, আমাদের দীর্ঘদিনের কষ্ট লাঘব হলো। আমি এজন্য বিশেষভাবে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি আমাদের জনপ্রতিনিধিদের।
জোরারগঞ্জ ইউনিয়ন পরিষদের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য আশরাফ উদ্দিন আরজু বলেন, আমার ওয়ার্ডের মাওলানা শফিউল আলম সড়কটি দীর্ঘ প্রায় ৩০ বছর ধরে বন্ধ ছিল। এতে ২৬ টি পরিবার বিকল্প সড়ক ব্যবহার করতো। অবশেষে সড়কটি চালুকরণে ভূমিকা রাখতে পেরে নিজের কাছেও ভালো লাগছে।
জোরারগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম মাষ্টার বলেন, চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে যেখানে সমস্যা শুনেছি সেখানে ছুটে গিয়েছি। মাওলানা শফিউল আলম সড়কটির কথা শুনে আমি তাদেরকে দ্রæত সমস্যার সমাধান করে দেওয়ার আশ^াস প্রদানের ২ মাসের মধ্যে চালু করে দিয়েছি। জনগণের প্রতি আমাদের দায়বদ্ধতা রয়েছে সেই কথা মাথায় রেখে একটি আধুনিক ইউনিয়ন গড়ে তোলার জন্য নিরন্তর কাজ করে যাচ্ছি।