মাদ্রাসা হোস্টেলে থাকতে না চেয়ে যে বিপদে কিশোর

5

হাটহাজারী প্রতিনিধি

হাটহাজারী থেকে অপহৃত এক মাদ্রাসা শিক্ষার্থীকে উদ্ধার করেছে র‌্যাব। মাদ্রাসার আবাসিকে থাকতে অনিচ্ছুক ওই শিক্ষার্থী কাউকে কিছু না বলে বাসা থেকে বের হওয়ার পর অপহরণের শিকার হয়েছিল।
এ ঘটনায় মো. জাহেদ (১৯) ও মো. ইব্রাহীম (২০) নামে দুই অপহরণকারীকে আটক করেছে র‌্যাব-৭ এর হাটহাজারী ক্যাম্পের সদস্যরা।
গতকাল শুক্রবার (৫ আগস্ট) দুপুরে ওই দুই অপহরণকারীকে আটকের বিষয়টি নিশ্চিত করে উক্ত ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার (এসপি) মো. মাহফুজুর রহমান।
এর আগে গত বৃহস্পতিবার (৪ আগস্ট) বিকেলের দিকে উক্ত ক্যাম্পের সদস্যরা অপহরণকারী হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের ছাড়িয়া গ্রামের আবুল কাশেমের পুত্র মো. জাহেদকে হাটহাজারী কলেজ গেট এবং একই এলাকার মৃত খায়রুল বসরের পুত্র মো. ইব্রাহীমকে ফটিকছড়ি এলাকা থেকে আটক করে।
র‌্যাব সূত্র জানায়, হাটহাজারী পৌরসভার একটি মহিলা মাদ্রাসার ৭ম শ্রেণীতে পড়ুয়া শিক্ষার্থী আবাসিকে থাকতে অনিচ্ছুক ছিল। তাই গত ৩ আগস্ট সকালে কাউকে কিছু না বলে নানার বাড়ি চট্টগ্রাম নগরীর হালিশহরের উদ্দেশ্যে বাসা থেকে বের হয়। এরপর ওই শিক্ষার্থী হাটহাজারী বাসস্ট্যান্ডে আসলে মো. জাহেদ এবং তার সহযোগী মো. ইব্রাহীম তাকে নানার বাড়িতে পৌঁছে দেয়ার কথা বলে সিএনজিতে তুলে হালিশহর না গিয়ে অসৎ উদ্দেশ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ভিতরে ঢুকে নির্জন জায়গায় নিয়ে যায় এবং ভিকটিমকে বিভিন্ন প্রলোভন দিতে থাকে।
পরবর্তীতে তাকে চবি থেকে হাটহাজারী বাসস্টেশন থেকে নিউমার্কেট পৌঁছে সিএনজি যোগে পাহাড়তলী বউবাজার আমতল গেলে কৌশলে আসামিদের কবল থেকে পালিয়ে একটি বাসায় আশ্রয় নেয় সে।
এদিকে অপহৃত শিক্ষার্থীর বাবা মেয়েকে হাটহাজারীসহ বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে সন্ধান না পেয়ে বিষয়টি র‌্যাবকে অবহিত করে। পরে বিষয়টি আমলে নিয়ে বৃহস্পতিবার সকালে র‌্যাব-৭ এর হাটহাজারী ক্যাম্পের সদস্যরা উক্ত এলাকা থেকে অপহৃত শিক্ষার্থীকে উদ্ধার করে।
অন্যদিকে একই দিন বিকেলে ওই দুই অপহরণকারীকে হাটহাজারী ও ফটিকছড়ি এলাকা থেকে আটক করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের ওই কর্মকর্তা।