মাদক মামলায় ট্রাক চালকের যাবজ্জীবন

11

নিজস্ব প্রতিবেদক

মাদক মামলায় এক ট্রাক চালককে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। ৪৮ হাজার পিস ইয়াবা উদ্ধারের মামলায় আদালত এ দন্ডাদেশ দেন। একই রায়ে আসামিকে ১০ হাজার টাকা জরিমানা এবং তা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয় বলে জানা গেছে।
গতকাল বুধবার চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভ‚ঁঞার আদালত এ রায় দেন। দন্ডিত এমরানুল ইসলাম (২৬) কক্সবাজার জেলার পেকুয়া থানার ফাঁসিয়াখালি গ্রামের বাসিন্দা।
আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি এমরানুলকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। একই রায়ে আদালত তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন। রায় ঘোষণার সময় আসামি এমরানুল ইসলাম আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়েছে। এ মামলায় আরও একজন আসামি ছিল। কিন্তু কিশোর হওয়ায় তার বিরুদ্ধে পৃথক মামলা পরিচালনার নির্দেশ দেওয়া হয়েছিল।
মামলার নথি পর্যালোচনা করে জানা যায়, ২০২০ সালের ১২ সেপ্টেম্বর ভোরে নগরীর বায়েজিদ বোস্তামি থানার জালালাবাদ আরেফিন নগর বাজার এলাকায় একটি ট্রাক থেকে ৪৮ হাজার ৮০০ পিস ইয়াবাসহ এমরানুলকে গ্রেপ্তার করে র‌্যাব-৭। ওই ঘটনায় ট্রাক চালকের সহকারী ১৪ বছর বয়সী এক কিশোরকেও গ্রেপ্তার করা হয়েছিল। এ ঘটনায় র‌্যাব-৭ এর সিনিয়র ওয়ারেন্ট অফিসার সিরাজুল ইসলাম বাদি হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬ (১) ধারায় বায়েজিদ বোস্তামি থানায় মামলা করেন।