মাঠে গড়াল মাস্টার্স কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট

12

চট্টগ্রাম ক্রিকেট আম্পায়ার্স এন্ড স্কোরার্স এসোসিয়েশন আয়োজিত ইস্পাহানী মাস্টার্স কাপ টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট শুরু হয়েছে গতকাল। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে শুভসূচনা করেছে পাথরঘাটা দুর্বার। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে পাথরঘাটা দুর্বার ৬ উইকেটে পরাজিত করে আগ্রাবাদ নওজোয়ান ক্লাবকে।
টসে হেরে প্রথমে ব্যাট করতে নামা আগ্রাবাদ নওজোয়ান র্নিধারিত ২০ ওভারে ৮ উইকেটে ৮৪ রান সংগ্রহ করে। শুরু থেকেই উইকেট হারানো আগ্রাবাদ নওজোয়ানের পক্ষে একজন মাত্র ব্যাটসম্যান দুই অংকের ঘরে যেতে পেরেছে। তিনি হলেন রাজিব সিরাজি। ২৭ বলে ২টি চারের সাহায্যে ২৫ রান করে অপরাজিত ছিলেন তিনি। বাকিরা কেবলই আসা যাওয়া করেছে। অতিরিক্ত থেকে আসে ১৪ রান। পাথরঘাটা দুর্বারের পক্ষে ১৪ রানে ৩ উইকেট নেন বেলাল জনি। ২টি করে উইকেট নিয়েছেন রাশেদুল হক এবং নিয়াজ মোরশেদ।
৮৫ রানের লক্ষ্য তাড়া করতে নামা পাথরঘাটা দুর্বার শুরুটা দারুন করেছিল দুই ওপেনার রাশেদুল হক এবং মোঃ হারুন মিলে মাত্র ৭.৫ ওভারে তুলে নেন ৫৬ রান। ২৩ বলে ৪টি চার এবং একটি ছক্কার সাহায্যে ২৮ রান করে ফিরেন রাশেদুল হক। ৪ রান পর ফিরেন আরেক ওপেনার হারুন। তিনি করেন ২৮ বলে ২৩ রান। এরপর আরো দুটি উইকেট হারালেও ১৩.২ ওভারে ৬ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে। এবং টুর্নামেন্টে শুভ সুচনা করে। আগ্রাবাদ নওজোয়ানের পক্ষে ২০ রানে ২টি উইকেট নিয়েছেন নওশাদ। একটি করে উইকেট নিয়েছেন বাহার এবং আনসার। ম্যাচ সেরা হয়েছেন পাথরঘাটা দুর্বারের বেলাল জনি। তার হাতে পুরষ্কার তুলে দেন সাবেক ক্রিকেটার ফরিদ আহমেদ।
এর আগে প্রধান অতিথি থেকে বেলুন উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক, সাবেক সিটি মেয়র সিজেকেএস সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ সভাপতি আলহাজ আলী আব্বাস, টুর্নামেন্টে স্পন্সর ইস্পাহানী গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান পাহাড়তলী টেক্সটাইল এবং হুশিয়ারী মিলস এর সিওও মাহবুবুল আলম, ইস্পাহানী গ্রুপের প্রফেশনাল ইঞ্জিনিয়ার গোলাম মোস্তফা, চট্টগ্রাম ক্রিকেট আম্পায়ার্স এন্ড স্কোরার্স এসোসিয়েশনের সভাপতি এডভোকেট শাহীন আফতাবুর রেজা চৌধুরী, সাধারণ সম্পাদক আবদুল হান্নান আকবর, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি দিদারুল আলম চৌধুরী, অতিরিক্ত সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম, নির্বাহি সদস্য আবুল হাশেম, দিদারুল আলম, আম্পায়ার্স এন্ড স্কোরার্স এসোসিয়েশনের অতিরিক্ত সাধারণ সম্পাক শওকত হোসেন, আম্পায়ার্স এন্ড স্কোরার্স এসোসিয়েশনের সদস্য জয়নাল আবেদীনসহ কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন আম্পায়ার্স এন্ড স্কোরার্স এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম। আজ টুর্নামেন্টের দ্বিতীয় দিনে দুটি খেলা অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচে মুখোমুখি হবে ব্রাদার্স ইউনিয়ন ক্লাব এবং শহীদ শাহজাহান সংঘ। দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে ফ্রেন্ডস ক্লাব এবং ওপিএ।