মাইজভান্ডারে ফ্রি চিকিৎসাসেবা ও খতনা ক্যাম্প উদ্বোধন

40

হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভান্ডারী ট্রাস্টের উদ্যোগে এবং আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া, মইনীয়া যুব ফোরাম ও মইনীয়া সাইফিয়া ব্লাড ব্যাংকের সহযোগিতায় মাইজভান্ডার রহমানিয়া মইনীয়া মাদ্রাসা প্রাঙ্গণে গরিব দুস্থ মানুষের জন্য বিনামূল্যে চিকিৎসাসেবা, ব্লাড গ্রুপিং, ডায়াবেটিস পরীক্ষা ও খতনা ক্যাম্পের আয়োজন করা হয়।
২৬ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে দিনব্যাপী চলা এ ফ্রি চিকিৎসাসেবা উদ্বোধন করেন মাইজভান্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মাজিআ)।
তিনি বলেন, দেশে এখনো অসংখ্য গরিব দুস্থ মানুষ রয়েছে, যারা টাকার অভাবে ন্যূনতম চিকিৎসাসেবা পায় না। চিকিৎসাসেবা এখনো গরিব জনগোষ্ঠীর নাগালের বাইরে রয়ে গেছে।
বিত্তবানরা চারপাশের গরিব জনগোষ্ঠীর প্রতি একটু প্রসন্ন দৃষ্টিতে তাকালে গরিব মানুষেরা যেমন উপকৃত হবে, তেমনি সন্তুষ্ট হবেন মহান আল্লাহ পাক। সুবিধাবঞ্চিত অসহায় মানুষ তথা আর্তমানবতার সেবার মাধ্যমে মহান আল্লাহ পাকের নৈকট্য অর্জন সম্ভব। তিনি সমাজের অবস্থাসম্পন্ন মানুষদেরকে গরিব মানুষের পাশে দাঁড়িয়ে মানবিক দায়িত্ব পালন করার আহŸান জানান। বিভিন্ন বয়সী হাজারো নারী-পুরুষ-শিশু চিকিৎসাসেবা ক্যাম্পে এসে ফ্রি চিকিৎসা ও ওষুধ গ্রহণ করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মইনীয়া যুব ফোরামের সভাপতি শাহ্জাদা সৈয়দ মেহবুব-এ-মইনুদ্দীন আল্-হাসানী, কার্যকরী সভাপতি শাহ্জাদা সৈয়দ মাশুক-এ-মইনুদ্দীন, সিনিয়র সহসভাপতি শাহ্জাদা সৈয়দ হাসনাইন-এ-মইনুদ্দীন। চিকিৎসাসেবা প্রদানে ছিলেন ডা. মেসবাহ উদ্দিন সওকত, ডা. সায়মা, ডা. আনজুমান আরা ছবুর, ডা. মাহফুজুল হক, ডা. মুহাম্মদ নূরুল আনোয়ার হিরন প্রমুখ। বিজ্ঞপ্তি