ভোজনরসিকদের জনপ্রিয়তায় বছর পার সেগাফ্রেডো জেনেতি এসপ্রেসো’র

নিজস্ব প্রতিবেদক

1228

পৃথিবীজুড়ে খ্যাতি জাগানো ইতালিয়ান সেগাফ্রেডো জেনেতি এসপ্রেসো। দেশের একমাত্র শাখাটি নগরীর নাসিরাবাদ হাউজিং সোসাইটির ১ নম্বর রোডে। এই কফি শপটির যাত্রা শুরু হয়েছিল আরও এক বছর আগে। এই সময়ের মধ্যে ভোজন রসিক ও কফির চুমুতে নস্টালজিয়া জাগানো মানুষের কাছে পৌঁছেছে স্বমহিমায়। তারই ধারাবাহিকতা রক্ষা করতে নানা আয়োজনের মধ্য দিয়ে প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে শপটির মালিক, কর্মকর্তা ও কর্মচারীরা।
গতকাল সোমবার দুপুরে বন্দর এলাকায় অবস্থিত প্রতিষ্ঠানটির একমাত্র শাখায় কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করা হয়। এসময় এলবিয়ন গ্রæপের চেয়ারম্যান ও বাংলাদেশে সেগাফ্রেডোর একমাত্র সত্ত¡াধিকারী রাইসুলউদ্দিন সৈকত, এলবিয়ন গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক মুনতাহার সাকিব, এলবিয়ন ল্যাবরেটরিজ লিমিটেডের নির্বাহী পরিচালক মুনতাসীর জসীম, সেগাফ্রেডোর অপারেশন ম্যানেজার তানজিবুল ইসলামসহ প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। ‘সেগাফ্রেডো জেনেতি এসপ্রেসো’র প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এলবিয়ন গ্রæপের চেয়ারম্যান ও বাংলাদেশে সেগাফ্রেডোর একমাত্র সত্ত¡াধিকারী রাইসুল উদ্দিন সৈকত বলেন, আন্তর্জাতিক ব্র্যান্ড হিসাবে বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের মানুষের কাছে সেগাফ্রেডো মর্যাদার প্রতীকে পরিণত হয়েছে। ইতোমধ্যে নিরাপদ খাদ্য পরিবেশনের মাধ্যমে অগণিত গ্রাহকের সন্তুষ্টি অর্জন করে চট্টগ্রামে সাফল্যের সাথে এগিয়ে চলছে ‘সেগাফ্রেডো জেনেতি এসপ্রেসো’। গ্রাহকদের জন্য আরো উন্নত পরিবেশ ও সর্বোত্তম সেবা নিশ্চিত করতে সেগাফ্রেডো কর্তৃপক্ষের চেষ্টা অব্যাহত থাকবে।
গত বছরের ৩ ফেব্রæয়ারি নাসিরাবাদ হাউজিং সোসাইটি ১ নম্বর রোড এর বিপরীতে ইনোভেটিভ ভূঁইয়া অর্কিডের নিচতলায় সেগাফ্রেডো জেনেতি এসপ্রেসো কফিশপের যাত্রা শুরু হয়। বর্তমানে বিশ্বের ৮০টি দেশে ‘সেগাফ্রেডো জেনেতি এসপ্রেসো’ কফিশপের প্রায় ৩৫০টিরও অধিক আউটলেট আছে। নিজস্ব চাষে উৎপাদিত এ কফি বিন ২৭টি দেশে উৎপাদিত হয়।