‘ভুল’ পথে সাকিব, ফেরাতে চায় বিসিবি

8

স্পোর্টস ডেস্ক

ক্রিকেটসহ সব ধরনের খেলার সংবাদ প্রকাশ করে ‘বেটউইনার’ নিউজ ডটকম। নতুন ক্রীড়াভিত্তিক এই নিউজ সাইটের শুভেচ্ছা দূত হিসেবে যুক্ত হয়েছেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। কোনো ক্রীড়াভিত্তিক ওয়েবসাইটের শুভেচ্ছা দূত হিসেবে দায়িত্ব পালন করা খারাপ কিছু নয়। তবে বিপত্তি হচ্ছে, বেটউইনার নিউজ বেটউইনার ডট কমের অঙ্গ প্রতিষ্ঠান। যা অনলাইনে জুয়া খেলার একটি মাধ্যম।
আগামী বিপিএলের ফ্র্যাঞ্চাইজি চেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড যে বিজ্ঞাপন দিয়েছে, সেখানে স্পষ্ট বলা আছে, বেটিং বা জুয়া সংক্রান্ত বা এর সঙ্গে সম্পৃক্ত কোনো প্রতিষ্ঠান ফ্র‍্যাঞ্চাইজির মালিকানা পাবে না। অর্থাৎ জুয়া সম্পর্কিত যেকোনো কিছুকে নিরুৎসাহিত করে বিসিবি। সেখানে জুয়ার সঙ্গে সম্পর্ক আছে এমন একটি প্রতিষ্ঠানের সঙ্গে বাণিজ্যিক চুক্তি করেছেন সাকিব। বিষয়টি হালকাভাবে নিচ্ছে না ক্রিকেট বোর্ড, তারা সাকিবকে নোটিশ পাঠিয়েছে। বোর্ড চাইছে নিজেদের ভাবমূর্তি রক্ষা করতে এবং সাকিব যে ‘ভুল’ পথে পা বাড়িয়েছেন, সেখান থেকে তাকে ফিরিয়ে আনতে। এজন্য তার সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে বোর্ড। সোমবার মিরপুরে সংবাদ মাধ্যমকে এ কথা জানান বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস।
এদিকে সাকিবের সঙ্গে চুক্তির পর যে সমালোচনা চলছে, সে বিতর্ক থামাতে নিজেদের অবস্থান পরিষ্কার করেছে বেটউইনার নিউজ ডটকম। তারা তাদের ওয়েবসাইটে লিখেছে, এটার সঙ্গে বেটিংয়ের কোনো সম্পর্ক নেই। এটা শুধুমাত্র একটা নিউজ পোর্টাল।