ভাল আছেন লতা মঙ্গেশকর

81

সামাজিক যোগাযোগ মাধ্যমে শুক্রবার হঠাৎ ছড়িয়ে যায়, ‘মারা গেছেন কিংবদন্তি শিল্পী লতা মঙ্গেশকর’। আচমকা এমন সংবাদে ভড়কে যান লতার ভক্ত-অনুরাগীরাও। কিংবদন্তি এই শিল্পী অসুস্থ থাকায় খবরটি বিশ্বাসও করেন অনেকে। কিন্তু খবরটি ছিলো পুরোপুরি ভিত্তিহীন! আর এমন গুজবে খবরে বিব্রত লতা মঙ্গেশকরের পরিবার।
এবার লতা মঙ্গেশকরের পরিবারের পক্ষ থেকে এসব গুজব ছড়ানো বন্ধ করার জন্য অনুরোধ করেছেন অনুশা শ্রীনিবাসন আইয়ার। টুইটারে তিনি লিখেছেন, ‘প্লিজ, গুজব ছড়ানো বন্ধ করুন। লতা দিদির অবস্থা আপাতত ভালো এবং উন্নতিও হচ্ছে। তাঁর সুস্থতার জন্য আসুন সবাই মিলে প্রার্থনা করি।’
লতা মঙ্গেশকরের টুইটার অ্যাকাউন্ট থেকে তাঁর এক নিকটজন লিখেছেন, ‘লতা দিদির অবস্থা স্থিতিশীল এবং তিনি সুস্থ হয়ে উঠেছেন। আপনাদের উদ্বেগ আর প্রার্থনার জন্য ধন্যবাদ।’
বার্তা সংস্থা পিটিআইকে মুম্বাইর ব্রিচ ক্যানডি হাসপাতাল থেকে জানানো হয়েছে, লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তাঁর অবস্থা এখন স্থিতিশীল। তবে পুরোপুরি সুস্থ হতে কিছুটা সময় লাগবে। এখনো তিনি নিউমোনিয়ায় আক্রান্ত, ফুসফুসেও সংক্রমণ রয়েছে।
আর লতা মঙ্গেশকরের আত্মীয় রচনা শাহ পিটিআইকে জানিয়েছেন, লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থার উন্নতি অব্যাহত থাকলে কয়েক দিনের মধ্যে তাঁকে বাসায় নিয়ে যাওয়া হবে।
গত সপ্তাহের শুরুতে শ্বাসকষ্ট ও ফুসফুসের সংক্রমণ জনিত সমস্যার কারণে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি হয়েছিলেন ভারতের কিংবদন্তি এই শিল্পী। শুরুতে তাঁর অবস্থা কিছুটা সংকটাপন্ন থাকলেও বর্তমানে ধীরে ধীরে সুস্থতার দিকে যাচ্ছেন তিনি।