ব্যাঙ্গালুরুর কাছে সাকিবদের হার

4

আইপিএলের ১৪তম আসরে নিজেদের তৃতীয় ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ৩৮ রানের বড় হার দেখেছে কলকাতা নাইট রাইডার্স। এদিন বাজে বোলিংয়ের পর খুবই সাধারণ মানের ব্যাটিং করেছেন সাকিব আল হাসান। রোববার (১৮ এপ্রিল) চেন্নাইয়ের চিপোকে এম চিদাম্বরাম স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা ব্যাঙ্গালুরু নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ২০৪ রানের বিশাল সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৬৬ রান করে কলকাতা।
২০৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কলকাতার কোনো ব্যাটসম্যানই উইকেটে থিতু হতে পারেননি। শেষদিকে আন্দ্রে রাসেল ঝড় তুললেও জয়ের জন্য যথেষ্ঠ ছিল না। ক্যারিবীয় এই ব্যাটসম্যান ২০ বলে ৩১ রান করে প্যাটেলের বলে বোল্ড হন। অধিনায়ক ইয়ন মরগান করেন ২৩ বলে ২৫। ধীর গতির ব্যাট করা সাকিব আল হাসান ২৫ বলে ২৬ রান করেন।
ব্যাঙ্গালুরু বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩ উইকেট নেন কাইল জেমিসন। স্পিনার যুজভেন্দ্র চাহাল ২ উইকেট পান। এছাড়া ওয়াশিংটন সুন্দর ও হার্শাল প্যাটেল একটি করে উইকেট দখল করেন। টস জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ম্যাক্সওয়েল ৪৯ বলে ৯টি চার ও ৩টি ছক্কায় ৭৮ রান এবং এবি ডি ভিলিয়ার্স ৩৪ বলে ৯টি চার ও ৩টি ছক্কায় অপরাজিত ৭৬ রান করেন।