ব্যবসা প্রতিষ্ঠান ফিরে পেতে ব্যবসায়ীর সংবাদ সম্মেলন

7

নিজস্ব প্রতিবেদক

ব্যবসা প্রতিষ্ঠান সন্ত্রাসীরা জোরপূর্বক দখল করে নিয়েছে বলে অভিযোগ করেছেন সাতকানিয়ার এক ব্যবসায়ী। গতকাল মঙ্গলবার চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন ওই ব্যবসায়ী মো. নাজিম উদ্দিন। লিখিত বক্তব্যে তিনি বলেন, সাতকানিয়ায় দীর্ঘদিন ধরে নেটওয়ার্ক ও ক্যাবল ব্যবসা পরিচালনা করে আসছেন তিনি। এক পর্যায়ে স্থানীয় এক ইউপি চেয়ারম্যান তার ব্যবসা দখলে নিতে সন্ত্রাসী বাহিনী দিয়ে প্রতিনিয়ত চাঁদা দাবি ও প্রাণে মেরে ফেলার হুমকি দিতে থাকেন। এতে কাজ না হলে ২০২২ সালের জুলাইয়ে চাঁদাবাজি ও মারামারির ২টি মিথ্যা মামলা দিলে পুলিশ তাকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায়। ১৫ দিন পর জামিনে বের হয়ে আসলে তার কাছ থেকে জোরপূর্বক ১শ টাকা দামের ২০টি নন জুডিসিয়াল স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে পুরো ব্যবসা দখলে নেয় সন্ত্রাসীরা।
বর্তমানে ব্যবসায়ী মোহাম্মদ নাজিম উদ্দিন ঘরবাড়ি ছেড়ে পালিয়ে মানবেতর জীবন-যাপন করছেন বলে জানান সংবাদ সম্মেলনে। এ অবস্থায় তাদের হাত থেকে বাঁচতে এবং ব্যবসায় প্রতিষ্ঠান ফিরে পেতে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর সহ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন তিনি।
সংবাদ সম্মেলনে এসময় উপস্থিত ছিলেন নাজিম উদ্দিনের স্ত্রী রিফুল জান্নাত, মেয়ে নাহিদা সুলতানা, মেয়ে তাছকিয়াতুল জান্নাত নাবিলা, মেয়ে তাসফিয়া তাবাস্সুম নিশাত, বড় ভাই মফজল সওদাগর ও মোহাম্মদ নাসির উদ্দিন।