‘ব্যক্তিত্ব সৃষ্টিতে চট্টগ্রাম’ গ্রন্থের মোড়ক উন্মোচন

11

অমর একুশে বইমেলা উপলক্ষে তৃতীয় চোখ প্রকাশন আয়োজিত লেখক সংস্কৃতিকর্মী সংগঠক নিজামুল ইসলাম সরফী রচিত ‘ব্যক্তিত্ব সৃষ্টিতে চট্টগ্রাম’ গ্রন্থের পাঠ ও মোড়ক উন্মোচন গত ২৭ ফেব্রæয়ারি অনুষ্ঠিত হয়েছে।
এতে ইস্ট ডেল্টা ইউনির্ভাসিটির উপাচার্য প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান বলেন, সমাজকে অবক্ষয়ের হাত থেকে তুলে আনার ক্ষেত্রে নিজাম সরফীর গ্রন্থ ‘ব্যক্তিত্ব সৃষ্টিতে চট্টগ্রাম’ নিঃসন্দেহে সমাজকে আলোকিত করবে।
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় এর ডিন মোহীত উল আলম বলেন- নিজামুল ইসলাম সরফী বহুদিনের পরিচিত লেখক ও সংগঠক।
বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকাকালীন তার সাংগঠনিক দক্ষতা চোখে পড়ে। শক্তিমান লেখক সাংবাদিক ও সংগঠক রাশেদ রউফ বলেন- এই গ্রন্থে চট্টগ্রামের কৃতিব্যক্তিত্ব অনেকেই উঠে না আসলেও পরবর্তী সংস্করণে এটি একটি পূর্ণাঙ্গ মূল্যায়নমূলক গ্রন্থ হয়ে উঠবে। তৃতীয় চোখ প্রকাশক কবি আলী প্রয়াসের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক রনজিৎ কুমার দে, গবেষক এ ওয়াই এম জাফর, শিক্ষক অজিত কুমার আইচ, ডা. দিলীপ দে, মুক্তিযোদ্ধা লেখক সিরু বাঙালি, কবি গল্পকার বিপুল বড়ুয়া, লেখিকা নারীনেত্রী ফরিদা ফরহাদ, মানবাধিকার গবেষক মাওলানা মুহাম্মদ জহুরুল আনোয়ার, বাংলা একাডেমি পুরষ্কারপ্রাপ্ত সাহিত্যিক, দৈনিক আজাদীর সহযোগী সম্পাদক রাশেদ রউফ, কথাসাহিত্যিক আজাদ বুলবুল, সাহিত্যতাত্তি¡ক শাকিল আহমদ, শিক্ষক প্রশিক্ষক লেখক শামসুদ্দিন শিশির, আনিসুল ইসলাম রিয়াদ, বরকত শফি শিবলী, উপল দে, ফারজানা রুমা, সাবরিনা তানিয়া ও গ্রন্থের লেখক নিজামুল ইসলাম সরফী বক্তব্য রাখেন। বিজ্ঞপ্তি